ওপেনএআই-এর বসন্ত আপডেট ইভেন্ট: চ্যাটজিপিটির ফোন কল সুবিধা থেকে এআই ভয়েস সহায়কের প্রত্যাশিত ঘোষণাগুলি

ওপেনএআই-এর বসন্ত আপডেট ইভেন্ট: চ্যাটজিপিটির ফোন কল সুবিধা থেকে এআই ভয়েস সহায়কের প্রত্যাশিত ঘোষণাগুলি

আজ ওপেনএআই তাদের ‘বসন্ত আপডেট’ ইভেন্ট আয়োজন করছে, যেখানে চ্যাটজিপিটি এবং তাদের GPT-4 এআই মডেলের কিছু প্রয়োজনীয় আপডেট প্রবর্তনের পরিকল্পনা রয়েছে। গুগলের বার্ষিক I/O 2024 ডেভেলপার সম্মেলনের এক দিন আগে এই ইভেন্ট আয়োজিত হচ্ছে, এবং এটি স্যাম আল্টম্যান-নেতৃত্বাধীন স্টার্টআপের পক্ষ থেকে অ্যান্ড্রয়েড নির্মাতার মনোযোগ আকর্ষণের একটি চেষ্টা বলে মনে হচ্ছে।

এই সপ্তাহে গুগল এবং পেরপ্লেক্সিটি এআই-এর সাথে প্রতিযোগিতায় নতুন একটি সার্চ ইঞ্জিন চালু করার সম্পর্কিত খবর ছিল, তবে আল্টম্যান নিশ্চিত করেছেন যে এখনই তা ঘটবে না।

এদিকে, ওপেনএআই-এর সিইও তার কোম্পানির সর্বশেষ ভাষা মডেল, GPT-5 ঘোষণা করার ধারণাকেও নাকচ করেছেন। গত নভেম্বরে একটি ভাষা মডেল আপডেট করার পর থেকে এআই চ্যাটবটের কিছু প্রয়োজনীয় উন্নতির প্রয়োজন রয়েছে। বর্তমানে GPT-4 এবং GPT-4 টার্বো শুধুমাত্র চ্যাটজিপিটি প্লাস পরিকল্পনার মাধ্যমে উপলব্ধ, যার মূল্য প্রতি মাসে ১,৬৫০ রুপি।

ওপেনএআই বসন্ত আপডেট ইভেন্ট কিভাবে দেখবেন:
বসন্ত আপডেট ইভেন্টটি ওপেনএআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রত্যক্ষ সম্প্রচারিত হবে প্রশান্ত সময় অনুযায়ী সকাল ১০:০০ টা থেকে অথবা ভারত সময় অনুযায়ী রাত ১০:৩০ টা থেকে। এখনো স্পষ্ট নয় যে কোম্পানি তাদের ইউটিউব চ্যানেলের মাধ্যমে তাদের সর্বশেষ অফারগুলি ঘোষণা করবে কিনা।

বসন্ত আপডেট ইভেন্টে কি আছে?
ওপেনএআই অ্যাপলের সিরি এবং গুগল সহায়কের প্রতিযোগী হিসেবে নতুন একটি এআই ভয়েস সহায়ক ঘোষণা করতে পারে, ‘দ্য ইনফরমেশন’ রিপোর্ট করেছে, নাম না করা সূত্রগুলির উদ্ধৃতি দিয়ে যারা নতুন পণ্যটি দেখেছেন।

নতুন এআই সহায়কটি চিত্র এবং অডিওর দ্রুত এবং আরও সঠিক ব্যাখ্যা প্রদান করতে পারে, বিদ্যমান ট্রান্সক্রিপশন এবং টেক্সট-টু-স্পীচ মডেলগুলির তুলনায়।