অ্যালেক বাল্ডউইন 'রাস্ট' শুটিং ট্রায়াল: মহিলা-ভারী জুরি প্রতিরক্ষার প্রতি আরও 'সহানুভূতিশীল' হতে পারে, বিশেষজ্ঞ বলেছেন

অ্যালেক বাল্ডউইন 'রাস্ট' শুটিং ট্রায়াল: মহিলা-ভারী জুরি প্রতিরক্ষার প্রতি আরও 'সহানুভূতিশীল' হতে পারে, বিশেষজ্ঞ বলেছেন


এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল লিখুন এবং চালিয়ে যাওয়ার মাধ্যমে, আপনি ফক্স নিউজের সাথে সম্মত হচ্ছেন' ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিযা আমাদের অন্তর্ভুক্ত আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি.

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

অ্যালেক বাল্ডউইনের তার অনিচ্ছাকৃত নরহত্যার বিচারে মহিলা-ভারী জুরি – 11 জন মহিলা এবং পাঁচজন পুরুষ সমন্বিত – সমস্যাগ্রস্ত অভিনেতাকে সাহায্য এবং আঘাত করতে পারে, বিশেষজ্ঞরা ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন।

মেরিল্যান্ড-ভিত্তিক আইনজীবী র্যান্ডলফ রাইস বলেছেন, প্রসিকিউটর এবং ডিফেন্স অ্যাটর্নি উভয়ই কখনও কখনও তাদের কৌশলগুলি জুরির লিঙ্গ ভাঙ্গনের জন্য তৈরি করে।

রাইস বলেছিলেন যে বাল্ডউইনের আইনজীবীরা সিনেমাটোগ্রাফারকে মারাত্মকভাবে গুলি করার পরে তার গভীর শোকের উপর জোর দিতে পারেন হ্যালিনা হাচিন্স 2021 সালে ওয়েস্টার্ন ফিল্ম “রাস্ট” এর সেটে হার্টস্ট্রিংগুলিকে টানতে।

“সম্ভবত প্রতিরক্ষা এটির সংবেদনশীল অংশকে আটকানোর চেষ্টা করছে,” রাইস বলেছিলেন। “যে তিনি শোকে গ্রাস হয়েছিলেন এবং ঘটনাস্থলে তার প্রতিক্রিয়ার কারণে তিনি কোনও অপরাধ করতে পারেননি।”

অ্যালেক ব্যালডউইন 'মরিচা' শুটিংয়ে মারাত্মক টাইমলাইন যা অভিনেতাদের অনৈচ্ছিক হত্যাকাণ্ডের অভিযোগে নেতৃত্ব দেয়

অ্যালেক বাল্ডউইন তার স্ত্রী হিলারিয়া বাল্ডউইনের সাথে প্রথম জেলা আদালতে কথা বলেছেন

অ্যালেক বাল্ডউইন সান্তা ফে, এনএম, 10 জুলাই, 2024-এ তার বিরুদ্ধে মামলায় সাক্ষ্য দেওয়ার প্রথম দিনে প্রথম জেলা আদালতে স্ত্রী হিলারিয়া বাল্ডউইনের সাথে কথা বলেছেন। (এডি মুর/জার্নাল/পুল রয়টার্সের মাধ্যমে)

বিচলিত চেহারার ছবি বাল্ডউইন কাঁদতে দেখা যাচ্ছে দুর্ঘটনাজনিত শুটিংয়ের পরে একটি সেলফোন কলে অনলাইনে বিশেষভাবে প্রদর্শিত হয়েছিল।

জুরি, যার মধ্যে চারটি বিকল্প রয়েছে, বুধবার চারজন সাক্ষীর কাছ থেকে শুরুর বিবৃতি এবং সাক্ষ্য শুনেছেন।

অ্যাটর্নিরা আরও উল্লেখ করেছেন যে মহিলা বিচারকগণ বাল্ডউইনের অসামাজিক ব্যক্তিত্ব এবং এই মামলার শিকার একজন মা ছিলেন তা নিয়ে বিরক্ত হতে পারে।

বুধবারের উদ্বোধনী বিবৃতিতে রাইস সামনের সারিতে বাল্ডউইনের স্ত্রী হিলারিয়া এবং ভাই স্টিফেনের উপস্থিতিও তুলে ধরেন। দিনের জন্য আদালত বিরতির পর, দম্পতি সান্তা ফে-এর রিজি ইস্ট সান ফ্র্যাসিসকো স্ট্রিটে ঘুরে বেড়ায়, তাদের 20 মাস বয়সী মেয়েকে নিয়ে দোকানে ঢুকে পড়ে।

অ্যালেক ব্যালডউইনের 'রাস্ট' আর্মারার অভিনেতার অনিচ্ছাকৃত মানবহত্যার বিচারের কয়েক দিন আগে কারাগার থেকে মুক্তির অনুরোধ করেছেন

অ্যালেক বাল্ডউইন এবং তার স্ত্রী হিলারিয়া বাল্ডউইন জেলা আদালত থেকে বেরিয়ে যান

অ্যালেক বাল্ডউইন এবং স্ত্রী হিলারিয়া বাল্ডউইন 10 জুলাই, 2024-এ আদালত ত্যাগ করেন। (এপি ছবি/রবার্তো ই রোজালেস)

অ্যালেক বাল্ডউইন এবং তার স্ত্রী হিলারিয়া বাল্ডউইন জেলা আদালত থেকে বেরিয়ে যান

সান্তা ফে, এনএম-এ তার অনিচ্ছাকৃত নরহত্যার বিচারে দিনের কার্যধারার পরে এই দম্পতি চলে যান (এপি ফটো/রবার্তো ই রোজালেস)

তার বিস্তৃত পারিবারিক সম্পর্কের উপর জোর দিয়ে রাইস বলেন, কৌশলগত বলে মনে হচ্ছে।

“প্রতিরক্ষা তাদের সুবিধার জন্য ব্যবহার করার চেষ্টা করতে পারে যে তার আটটি সন্তান, সাতটি হিলারিয়া এবং একটি নাতি-নাতনি রয়েছে,” তিনি বলেছিলেন। “মহিলারা তার খ্যাতির সাথে পিতা এবং পিতামহের প্রতি সহানুভূতিশীল হতে পারে।”

“প্রতিরক্ষা তাদের সুবিধার জন্য ব্যবহার করার চেষ্টা করতে পারে যে তার আট সন্তান, সাতটি হিলারিয়া এবং একটি নাতি আছে।”

— মেরিল্যান্ড-ভিত্তিক আইনজীবী র্যান্ডলফ রাইস

অ্যাটর্নি এলিজাবেথ বাঙ্কার পাল্টা বলেছেন যে মহিলা বিচারকগণ ব্যাল্ডউইনের অ্যাটর্নি, অ্যালেক্স স্পিরো এবং বাল্ডউইনের ঘষিয়া তুলিয়া ফেলা ব্যক্তিত্ব দ্বারা অনুমান করা আক্রমনাত্মক ভঙ্গিতে পিছু হটতে পারে।

অভিনেতার কৌঁসুলি সান্তা ফে পুলিশ অফিসার নিকোলাস লেফ্লুরকে গ্রিল করেছিলেন স্ট্যান্ড বুধবার তিনি যাকে নিকৃষ্ট অনুসন্ধানমূলক কাজ বলে মনে করেন তা তুলে ধরার প্রয়াসে।

অ্যালেক বাল্ডউইন তার ভাই, অভিনেতা স্টিফেন বাল্ডউইনকে আলিঙ্গন করেন

অ্যালেক বাল্ডউইন 10 জুলাই, 2024-এ সান্তা ফে কাউন্টি জেলা আদালতে অ্যালেকের শুনানির বিরতির সময় তার ভাই অভিনেতা স্টিফেন বাল্ডউইনকে আলিঙ্গন করেন। (এপি ছবি/রস ডি. ফ্র্যাঙ্কলিন/পুল)

অ্যালেক বাল্ডউইন সান্তা ফে কাউন্টি জেলা আদালতে শুনানির পর আদালতের কক্ষ থেকে বেরিয়ে আসেন

অ্যালেক বাল্ডউইন তার শুনানি শেষে আদালত কক্ষ ছেড়ে চলে যান। (এপি ছবি/রস ডি. ফ্র্যাঙ্কলিন/পুল)

“কখনও কখনও ক্রসে খুব আক্রমনাত্মক হওয়া নারী-ভারী জুরির সাথে আরও বেশি পাল্টা গুলি করতে পারে,” বাঙ্কার বলেছিলেন। “এটা যে কোনভাবেই যেতে পারে।” তিনি আরও উল্লেখ করেছেন যে বাল্ডউইনের দুর্নাম হিসাবে খ্যাতি তাকে পুরুষদের তুলনায় মহিলাদের সাথে বেশি আঘাত করতে পারে।

হাচিনকে হত্যাকারী বন্দুকটি বাল্ডউইনের পরিচালনার উপর মুলতঃ বিচারের উপর জোর দিয়ে, “একজন মহিলা-ভারী জুরির কাছে এতটা আগ্নেয়াস্ত্র জ্ঞান নাও থাকতে পারে,” তিনি বলেছিলেন।

“পুরুষরা একটু বেশি কালো এবং সাদা, এবং তারা বলতে পারে, 'অবশ্যই, আপনি ট্রিগারটি টেনেছেন।'”

বাল্ডউইন বারবার বলেছে যে সে বন্দুকটি কুকিয়েছে কিন্তু ট্রিগার টানেনি।

অ্যালেক ব্যালডউইনের দাবি শেরিফের দ্বারা প্রশ্ন করা 'মরিচা' সেটে তিনি ট্রিগার টানেননি: 'বন্দুকগুলি কেবল বন্ধ হয় না'

আলেক বাল্ডউইন রাস্ট চার্চে বসে আছেন

অ্যালেক বাল্ডউইনকে চার্চে দেখানো হয়েছিল যেখানে হাচিনসকে হান্না গুতেরেস রিডের বিচারের সময় ব্যবহৃত “মরিচা” উত্পাদন থেকে আউটটেকের মধ্যে হত্যা করা হয়েছিল। (কোর্টটিভি)

তবে বিনোদন আইনজীবী ট্রে লাভেল বলেছেন যে লিঙ্গ একটি রায়ে খুব বেশি ওজন করার সম্ভাবনা নেই।

“সামগ্রিকভাবে, এই ক্ষেত্রে, আমি দেখতে পাচ্ছি না যে লিঙ্গ এত তাৎপর্যপূর্ণ,” তিনি ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “গুরুত্বপূর্ণ বিষয় হল আলেক বাল্ডউইন সম্পর্কে বিচারকগণ কেমন অনুভব করেন এবং বন্দুকের ক্ষেত্রে তাদের অনুভূতি কী এবং বিশেষজ্ঞদের উপর নির্ভর করতে সক্ষম।”

অভিনেতা ঘটনাক্রমে 21 অক্টোবর, 2021 তারিখে হাচিন্সকে গুলি করে হত্যা করেন এবং আহত পরিচালক জোয়েল সুজাকে, ফিল্মটির আর্মারার, হান্না গুতেরেজ রিড, ঘটনাক্রমে রিভলভারে একটি লাইভ রাউন্ড লোড করার পরে।

বিনোদন নিউজলেটারের জন্য সাইন আপ করতে এখানে ক্লিক করুন

চিত্রগ্রাহক হ্যালিনা হাচিন্স একটি চামড়ার জ্যাকেটে পোজ দিচ্ছেন।

সিনেমাটোগ্রাফার হ্যালিনা হাচিন্স 2021 সালের অক্টোবরে “মরিচা” সেটে মারা যান। (ফ্রেড হেইস)

প্রসিকিউটর এরলিন্ডা জনসন উদ্বোধনী বক্তব্যে যুক্তি তুলে ধরেন যে বাল্ডউইন সেটে একটি আসল বন্দুক দেখিয়ে “আগ্নেয়াস্ত্র সুরক্ষার মূল নিয়ম লঙ্ঘন করেছিলেন”।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

স্পিরো পাল্টা বলেছিলেন যে বাল্ডউইনকে বলা হয়েছিল বন্দুকটি ঠান্ডা ছিল এবং একটি সিনেমার সেটে অস্ত্রগুলি নিরাপদ কিনা তা নিশ্চিত করা অভিনেতার নয়, আর্মারারের দায়িত্ব।

“একটি চলচ্চিত্রের সেটে, একজন অভিনেতার হাতে বন্দুক রাখার আগে নিরাপত্তা ঘটতে হবে,” অ্যাটর্নি তার শুরুতে বিচারকদের বলেছিলেন।

বৃহস্পতিবার আবার শুনানি শুরু হয়।



Source link