ইউরোপীয় পার্লামেন্টে উগ্র ডানপন্থী দলগুলো আরেকটি গ্রুপ গঠন করেছে |  ইউরোপীয় সংসদ

ইউরোপীয় পার্লামেন্টে উগ্র ডানপন্থী দলগুলো আরেকটি গ্রুপ গঠন করেছে | ইউরোপীয় সংসদ


অল্টারনেটিভ ফর জার্মানি (এএফডি) পার্টি এবং অন্যান্য সাতটি দল ইউরোপীয় পার্লামেন্টে (ইপি), সার্বভৌম জাতির ইউরোপের একটি নতুন অতি-ডান গোষ্ঠীতে একত্রে যোগ দিয়েছে, যা এই বুধবার নিজেকে অষ্টম ইউরোপীয় রাজনৈতিক পরিবার হিসাবে প্রতিষ্ঠিত করেছে।

এই রাজনৈতিক পরিবার অনুমান করে যে এটি আরও ডানদিকে থাকবে ইউরোপের জন্য দেশপ্রেমিকযা হাঙ্গেরিয়ান ভিক্টর অরবান, ফরাসি মেরিন লে পেন এবং স্প্যানিশ ভক্সের দলগুলির অংশ।

ইউরোপীয় পার্লামেন্টে এই বুধবার অনুষ্ঠিত একটি সভায় নতুন গ্রুপটি গঠন করা হয় এবং জার্মান রেনে অস্ট এবং পোলিশ স্ট্যানিস্লা টাইজকাকে নেতা হিসাবে নামকরণ করা হয়।

“আমরা সিদ্ধান্তমূলক পদক্ষেপ এবং কৌশলগত পরিকল্পনার মাধ্যমে ইউরোপের রাজনৈতিক ভবিষ্যতের উপর উল্লেখযোগ্য প্রভাব রাখার লক্ষ্য ভাগ করি। আমরা এই পথটি বেছে নিয়েছি কারণ এটি সহজ নয়, বরং এই কারণে যে স্বদেশের একটি শক্তিশালী ইউরোপের আমাদের ভাগ করা দৃষ্টিভঙ্গি অর্জন করা প্রয়োজন, ঐক্যবদ্ধ এবং ভবিষ্যতের দিকে তাকিয়ে”, এই দলগুলিকে একটি বিবৃতিতে রক্ষা করা হয়েছে।

EP-তে 14টি আসন সহ AfD, নতুন গ্রুপে MEP-এর অর্ধেকেরও বেশি থাকবে, যা তিনজন পোলিশ MEP, তিনজন বুলগেরিয়ান, একজন হাঙ্গেরিয়ান, একজন লিথুয়ানিয়ান, একজন স্লোভাক, একজন ফরাসি এবং একজন চেক দ্বারা সম্পন্ন হয়েছে। বিভিন্ন চরম দল – ডান.

একত্রে, এই দলগুলির 25টি আসন রয়েছে, একটি গোষ্ঠী গঠনের জন্য EP-এর ন্যূনতম প্রয়োজনের চেয়ে দুটি বেশি, এবং আটটি দেশের প্রতিনিধিত্ব রয়েছে, প্রয়োজন সাতটির চেয়ে একটি বেশি৷

যদিও তারা EP-তে ক্ষুদ্রতম গঠন, একটি রাজনৈতিক পরিবার হিসাবে তাদের সংবিধান তাদের সংসদীয় গোষ্ঠীগুলির জন্য নির্দিষ্ট তহবিলের অ্যাক্সেস দেয়, পাশাপাশি পূর্ণাঙ্গ অধিবেশনগুলিতে হস্তক্ষেপ করার সুনির্দিষ্ট সময় এবং বৃহত্তর দৃশ্যমানতা, গঠন এবং প্রভাবের সম্ভাবনা, উদাহরণস্বরূপ, পার্লামেন্টের প্রেসিডেন্ট, রবার্টা মেটসোলা এবং রাজনৈতিক গোষ্ঠীর প্রধানদের মধ্যে মিটিং মিটিং।

এই নতুন গ্রুপের ঘোষণা একই সপ্তাহে আসে যে মেরিন লে পেনের ন্যাশনাল ইউনিয়ন, ভিক্টর অরবানের ফিডেজ, মাত্তেও সালভিনির লীগ এবং স্প্যানিশ ভক্স, অন্যদের মধ্যে, প্যাট্রিয়টস ফর ইউরোপ নামে একটি সংসদীয় দলে একত্রে যোগ দেয়, যার 84 জন এমইপি রয়েছে এবং ইপিতে তৃতীয় রাজনৈতিক শক্তি হিসেবে অবস্থান করছে।

গত আইনসভায়, এএফডি লে পেন এবং সালভিনি, আইডেন্টিটি এবং ডেমোক্রেসির সাথে একটি রাজনৈতিক গোষ্ঠী ভাগ করেছিল, কিন্তু তাদের নেতা, রাশিয়া ও চীনের সাথে ম্যাক্সিমিলিয়ান ক্রাহের সম্পর্ক এবং তাদের বিবৃতির কারণে ইউরোপীয় নির্বাচনী প্রচারণার সময় তাদের এই গঠন থেকে বহিষ্কার করা হয়েছিল। তিনি বলেছিলেন যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় যুদ্ধাপরাধে জড়িত অভিজাত নাৎসি এসএস ইউনিটের সকল সদস্য যুদ্ধাপরাধী ছিলেন না।



Source link