এনএসডিসি বস গ্লোবাল সুগার কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন


ন্যাশনাল সুগার ডেভেলপমেন্ট কাউন্সিলের (এনএসডিসি) নির্বাহী সচিব/সিইও জনাব কামার বাকরিন আন্তর্জাতিক চিনি সংস্থার (আইএসও) প্রশাসনিক কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এটি ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত ISO-এর 64তম কাউন্সিল সভার ফলাফলগুলির মধ্যে একটি।

প্রশাসনিক কমিটি আইএসও-এর ক্রিয়াকলাপ পরিচালনার তত্ত্বাবধান ও সুপারিশ করার জন্য এবং এর নীতি ও পদ্ধতিগত তথ্য আপ-টু-ডেট রাখার জন্য দায়ী।

তাই NSDC বস তার সাম্প্রতিক ভারত সফরের সময় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বৈঠকের সভাপতিত্ব করেন যা প্রধান 64 তম ISO কাউন্সিল অধিবেশনের ভিত্তি প্রদান করে।

“এই নিয়োগ নাইজেরিয়ার জন্য একটি বড় স্বীকৃতির প্রতিনিধিত্ব করে। এটি আইএসও-এর নীতি, সিদ্ধান্ত এবং উদ্যোগগুলিতে আরও অবদান রাখার, নেতৃস্থানীয় চিনি উৎপাদনকারী এবং উৎপাদনকারী দেশগুলির সাথে আমাদের সহযোগিতাকে আরও গভীর করার এবং নাইজেরিয়ার স্বার্থের জন্য আরও ভাল সমর্থন করার সুযোগ দেয়,” মিঃ বাকরিন স্বাক্ষরিত একটি প্রেস বিবৃতি অংশে পড়ে।

এটি পরপর দ্বিতীয় বছর NSDC বসকে ISO-তে কৌশলগত নেতৃত্বের ভূমিকায় নিযুক্ত করা হয়েছে। 2023 সালে লন্ডনে অনুষ্ঠিত সর্বশেষ বৈঠকে তিনি প্রশাসনিক কমিটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

ভারতে সদ্য সমাপ্ত বৈঠকে, এনএসডিসি বস যিনি নাইজেরিয়ান প্রতিনিধিদলের নেতৃত্ব দিয়েছিলেন, তিনি তিন দিনের ইভেন্টে অনুষ্ঠিত আলোচনা, আলোচনা এবং ব্রেনস্টর্মিং সেশনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

আইএসও হল একটি আন্তঃসরকারি সংস্থা যা বৈশ্বিক চিনির বাজারের পরিস্থিতি বাড়ানোর জন্য চ্যালেঞ্জ মোকাবেলা করে এবং শিল্পে স্থিতিশীলতা এবং স্থায়িত্ব বজায় রাখতে সহযোগিতা বৃদ্ধি করে।

এর 87টি সদস্য রাষ্ট্র প্রতিনিধিত্ব করে 92% রপ্তানি, 87% চিনি উৎপাদন, 64% চিনি ব্যবহার এবং 34% আমদানি।



Source link