এফসিটি-তে ব্যবসায়ীদের স্থানান্তরের জন্য 400 হেক্টর নির্ধারণ করা হয়েছে – কমিটির সভাপতি


ফেডারেল ক্যাপিটাল টেরিটরি অ্যাডমিনিস্ট্রেশন (এফসিটিএ), মঙ্গলবার বলেছে যে এটি ওয়ারু জেলার ওয়াসাতে অপো মেকানিক ব্যবসায়ী এবং কারিগরদের তাদের স্থায়ী জায়গায় স্থানান্তরের জন্য 400 হেক্টর জমি বরাদ্দ করেছে।
ব্যবসায়ীদের স্থানান্তর কমিটির চেয়ারম্যান টিপিএল আবুবকর মাকামা ঘটনাস্থল পরিদর্শনকালে এ তথ্য জানান।

সমন্বয়কারী, আবুজা মেট্রোপলিটন ম্যানেজমেন্ট কাউন্সিল, (এএমএমসি), ওবুহ ফেলিক্স আমেচি, সম্প্রতি এফসিটি প্রশাসনের পক্ষ থেকে একটি 19-সদস্যের কারিগরি কমিটির উদ্বোধন করেছেন যা Apo মেকানিক সাইট থেকে স্থায়ী সাইটে ব্যবসায়ীদের সফলভাবে স্থানান্তর করতে দেখবে। ওয়াসা, ওয়ারু জেলায়।

সেখানে কমিটির সভাপতি আবুবকর মাকামা বলেন, ব্যবসায়ীদের চাপ ও এলাকায় চলমান রাস্তা নির্মাণের কারণে তারা কারিগরদের আগে অপো মেকানিক ব্যবসায়ীদের দিয়ে শুরু করছেন।

তিনি বলেছিলেন: “যেহেতু তারা এখন মাটিতে আছে, তারা আবার ঘের নেবে, যতক্ষণ না তারা তাদের কাজ শেষ করবে এবং আমরা অস্থায়ীভাবে বলতে সক্ষম হব, এটিই আকার। কিন্তু আপাতত, আমরা বলতে পারি 391 হেক্টর। যা প্রায় ৪০০ হেক্টর অপো ম্যাকানিক ব্যবসায়ী ও কারিগরদের জন্য।

“এলাকার চাপ এবং চলমান রাস্তা নির্মাণের কারণে আমরা অপো মেকানিক দিয়ে শুরু করছি।
” আমরা অ্যাক্সেসযোগ্যতার পরিপ্রেক্ষিতে যা বলছি তা হল স্থানান্তর স্থানটি অনেক এক্সপ্রেসওয়ের সাথে ভালভাবে সংযুক্ত। আপনি যদি প্রধান অপো জংশন থেকে শুরু করেন, এক্সপ্রেসওয়ে নির্মাণ চলছে কারণ আপনি নিজেই দেখতে পাচ্ছেন যে আমরা আসার সময় রাস্তাটি কীভাবে বাঁকানো হয়েছিল এবং তারপরে আমরা যখন অপো-কারশি রোডের সাথে যোগ দিচ্ছিলাম, আপনি দেখতে পাচ্ছেন তারা কীভাবে ওয়ারু জেলার মধ্য দিয়ে ওয়াসা জেলা পর্যন্ত অন্য একটি এক্সপ্রেসওয়ের সাথে যুক্ত ছিল।”



Source link