এমনকি ইংলিশ কিংবদন্তিরাও মনে করেন ইউরো সেমিফাইনালে কেন পেনাল্টিতে ভাগ্যবান

এমনকি ইংলিশ কিংবদন্তিরাও মনে করেন ইউরো সেমিফাইনালে কেন পেনাল্টিতে ভাগ্যবান


মাত্র 11 মিনিটে জাভি সিমন্স নেদারল্যান্ডসকে ইংল্যান্ডের বিপক্ষে 1-0 তে এগিয়ে দেন বুধবার ইউরো 2024 সেমিফাইনালএকটি অত্যন্ত বিতর্কিত সিদ্ধান্ত থ্রি লায়নদের সমান করতে দেয়।

বিতর্কিত মুহূর্তটিতে ইংল্যান্ডকে পেনাল্টি দেওয়া হয়েছিল যখন হ্যারি কেন ডেনজেল ​​ডামফ্রিজের দ্বারা উপেক্ষিত হওয়ার পরে ব্যথায় পড়ে যান। প্রাথমিকভাবে রেফারি ফেলিক্স জাওয়েয়ার গোল কিক করার আহ্বান জানালেও কয়েক সেকেন্ড পরে ভিএআর পর্যালোচনার আহ্বান জানানো হয়। জওয়েয়ার মনিটরটি পরীক্ষা করার সাথে সাথে আইটিভি অন-এয়ার ঘোষক এবং ইংলিশ কিংবদন্তি লি ডিক্সন বলেছিলেন যে একটি পেনাল্টি দেওয়া হলে তিনি “বিস্মিত” হবেন।

ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি জাওয়েয়ার কেনকে পেনাল্টি দেওয়ার পর গ্যারি নেভিল এই সিদ্ধান্তকে “অসম্মানজনক” বলে অভিহিত করেছেন এবং সোশ্যাল মিডিয়ায় একটি টায়ারেড নেতৃত্বে. নেভিল উল্লেখ করেছেন যে মাঠে থাকা ইংল্যান্ডের কোনো খেলোয়াড়ই পেনাল্টি কিকের জন্য ডাকেনি, হয়, কেবলমাত্র অফিসিয়ালের সিদ্ধান্তের অদ্ভুততা যোগ করেছে।

“দেখুন, নিজেকে একজন ডিফেন্ডার হিসাবে, এটি একটি পরম অপমান ছিল,” নেভিল আইটিভির হাফটাইম শো চলাকালীন বলেছিলেন। “এটি যে কোনও সময় পেনাল্টির কাছাকাছি কোথাও ছিল না, তবে বিশেষ করে এমন গুরুত্বপূর্ণ খেলায়…. সে [Dumfries] শুধু চেষ্টা এবং শট ব্লক স্বাভাবিকভাবে যায়. এটা পেনাল্টির কাছাকাছি কোথাও নেই এবং আমার মনে হয় না ইংল্যান্ডের অনেক খেলোয়াড় এর জন্য দাবি করছেন।”

ইয়ান রাইট যখন ডামফ্রিজের শট প্রতিযোগিতাকে “বেপরোয়া” বলে অভিহিত করে সিদ্ধান্তের পক্ষে ছিলেন, তখন নেভিল ফিরে এসেছিলেন: “আমরা সবাই পাগল হয়ে যাচ্ছি। যদি কেউ মনে করে যে এটি বেপরোয়া, সততার সাথে।”

ডিক্সন এবং নেভিল ছাড়াও, জেমি ক্যারাগার এবং অ্যালান শিয়ারারও এই সিদ্ধান্তের নিন্দা করেছেন। যখন ক্যারাগার তার অনুভূতি জানালেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে, শিয়ারার বিবিসি-র সম্প্রচারে বলেছিলেন যে ডামফ্রিজ যখন কেনের কাছ থেকে বলটি আটকানোর চেষ্টা করেছিলেন তখন তিনি পুরোপুরি আইনি অবস্থানে ছিলেন।

“কোন সন্দেহ নেই যে যোগাযোগ আছে, কিন্তু ডিফেন্ডার [Dumfries] বলটি ব্লক করার চেষ্টা করছে,” শিয়ারার বলেছেন। “হ্যারি কেনের ফলো থ্রু সংযোগ তৈরি করে এবং আমি মনে করিনি যে এটিকে উল্টে দেওয়া একটি চিৎকার ছিল। [by VAR review]”

আপনি জানেন ইংল্যান্ড ভাগ্যবান ছিল যখন তার চারজন কিংবদন্তি মনে করে দলটি শাস্তির যোগ্য ছিল না।

অন্যত্র, নেদারল্যান্ডের কিংবদন্তি পিয়েরে ভ্যান হুইজডঙ্ক জাওয়েয়ারকে “কালো তালিকাভুক্ত” করার আহ্বান জানানো হয়েছে তার সিদ্ধান্তের জন্য, এবং ডাচ অধিনায়ক ভার্জিল ভ্যান ডাইকও রেফারির সমালোচনায় পিছপা হননি।





Source link