কাদুনা আইনপ্রণেতা শিক্ষা খাতে হস্তক্ষেপের জন্য উবা সানির প্রশংসা করেছেন


জারিয়া সিটি নির্বাচনের প্রতিনিধিত্বকারী কাদুনা স্টেট হাউস অফ অ্যাসেম্বলির সদস্য এবং শিক্ষা বিষয়ক হাউস কমিটির চেয়ারম্যান মাহমুদ লাওয়াল শিক্ষা ক্ষেত্রে দ্রুত হস্তক্ষেপ আনার জন্য রাজ্যের গভর্নর, সিনেটর মাল্লাম উবা সানির প্রশংসা করেছেন।

ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটির সেন্টার ফর হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্টের যৌথ উদ্যোগে আয়োজিত সেন্টার ফর হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট অ্যান্ড এমপাওয়ারমেন্ট ইনিশিয়েটিভের ২৮তম গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেছিলেন যে শিক্ষাকে বাঁচাতে হলে শিক্ষার উন্নতির জন্য রাজ্যের বাজেটের 26% শিক্ষা খাতে বরাদ্দ করা উচিত।

তার মতে, 100টি জুনিয়র সেকেন্ডারি স্কুলকে সিনিয়র সেকেন্ডারি স্কুলে উন্নীত করা হয়েছে এবং সম্পূর্ণ সজ্জিত করা হয়েছে।

“এটি লক্ষণীয় যে সরকার রাজ্যের 3টি সিনেটরিয়াল জেলায় যুবক ও মহিলাদের জন্য 3টি দক্ষতা অর্জন কেন্দ্র প্রতিষ্ঠা করেছে।

“আমাদের সক্ষম গভর্নরের অধীনে কাদুনা রাজ্য সরকার স্কুল ড্রপ আউট শিশুদের সমস্যা মোকাবেলায় মনোযোগ কেন্দ্রীভূত করেছে যার ফলে 10,000 শিক্ষার্থী সফলভাবে ফিরে এসেছে, যা রাজ্য বৃত্তি ও ঋণ বোর্ডকে 205 মিলিয়ন ন্যারা রিলিজ করেছে যা আরেকটি বড় অর্জন। এর;শিক্ষা বিষয়ে গভর্নর,” তিনি বলেছিলেন।

স্নাতক শিক্ষার্থীদের অভিনন্দন জানাতে গিয়ে বলেন, “এই বিন্দুতে আপনার যাত্রা অসংখ্য ঘন্টার অধ্যয়ন, অধ্যবসায় এবং ব্যক্তিগত বৃদ্ধির দ্বারা চিহ্নিত হয়েছে।
“আজ, আমরা আপনার কৃতিত্বগুলিকে স্বীকৃতি দিতে এবং উদযাপন করতে একত্রিত হয়েছি, আপনি যখন আপনার জীবনের একটি নতুন অধ্যায়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন৷

“আপনি এই দিন থেকে এগিয়ে যাওয়ার সাথে সাথে, এই দেয়ালের মধ্যে শেখা পাঠগুলি, বন্ধুত্বের নকল, এবং অভিজ্ঞতাগুলি যা আপনাকে আকার দিয়েছে মনে রাখবেন। সাহস এবং সংকল্পের সাথে সামনে থাকা চ্যালেঞ্জগুলিকে আলিঙ্গন করুন, জেনে রাখুন যে আপনি সফল হওয়ার জন্য জ্ঞান এবং দক্ষতার সাথে সজ্জিত।

“যারা বাবা-মা, পরিবারের সদস্যরা এবং বন্ধুরা এই স্নাতকদের পথ ধরে সমর্থন করেছেন তাদের জন্য, আপনার দিকনির্দেশনা, ভালবাসা এবং উত্সাহ তাদের সাফল্যে সহায়ক হয়েছে। আজ তাদের সম্ভাবনার প্রতি আপনার অটুট বিশ্বাসের প্রমাণ।

“আমরা এই স্নাতকদের কৃতিত্ব উদযাপন করার সময়, আসুন আমরা তাদের অর্জিত জ্ঞান এবং দক্ষতার সাথে আসা দায়িত্বগুলির প্রতিও চিন্তা করি।

“তারা তাদের শিক্ষাকে তাদের চারপাশের বিশ্বে ইতিবাচক প্রভাব ফেলতে, অন্যদের অনুপ্রাণিত করতে এবং তাদের সমস্ত প্রচেষ্টায় শ্রেষ্ঠত্বের জন্য প্রচেষ্টা করতে ব্যবহার করতে পারে।

“আপনার ভবিষ্যত উজ্জ্বল, এবং বিশ্ব আপনার প্রতিভা এবং অবদানের জন্য অপেক্ষা করছে। আত্মবিশ্বাস, সততা এবং শ্রেষ্ঠত্বের প্রতিশ্রুতি নিয়ে এগিয়ে যান। আমরা আপনাদের সকলকে নিয়ে গর্বিত।

“শিক্ষা সংক্রান্ত হাউস কমিটির চেয়ারম্যান হিসেবে আমি এই সম্মানিত সমাবেশকে জানাতে পেরে আনন্দিত যে কাদুনা রাজ্যের গভর্নর মহামান্য, শিক্ষার অগ্রগতির জন্য গভীর প্রতিশ্রুতিবদ্ধ।

“নাইজেরিয়ার ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি (NOUN) এর প্রতি, আমরা রাজ্যে শিক্ষা এবং সম্প্রদায়ের উন্নয়নের প্রতি আপনার অটুট সমর্থনের জন্য আমাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা রাজ্যের অন্যান্য সংস্থাগুলিকে আপনার ভাল অঙ্গভঙ্গি অনুকরণ করতে এবং যুবক এবং সাধারণভাবে রাজ্যকে সহায়তা করার জন্য উত্সাহিত করি।”



Source link