কানাডায় কতজন ডাক্তার আছে? খুঁজে বের করার জন্য তৈরি করা প্রকল্প


প্রবন্ধ বিষয়বস্তু

OTTAWA – ফেডারেল সরকার 47 মিলিয়ন ডলারের তহবিল ঘোষণার সাথে কানাডায় স্বাস্থ্যকর্মীদের সংখ্যা গণনা এবং গবেষণা করার জন্য ডাক্তার এবং নার্সদের বছরব্যাপী আহ্বানের উত্তর দিয়েছে।

প্রবন্ধ বিষয়বস্তু

অর্থটি গবেষণা গোষ্ঠীগুলির মধ্যে ভাগ করা হচ্ছে যা কানাডার স্বাস্থ্য কর্মীদের ডেটা সংগ্রহ এবং অধ্যয়নের লক্ষ্য রাখে, যা প্রাদেশিক স্বাস্থ্য ব্যবস্থা জুড়ে সংগ্রহ করা কঠিন।

সবচেয়ে বড় অর্থ, $22.5 মিলিয়ন, কানাডিয়ান ইনস্টিটিউট ফর হেলথ ইনফরমেশনের একটি হাতকে দেওয়া হচ্ছে কর্মশক্তিতে কোথায় ফাঁক রয়েছে তা বের করতে।

সরকার কানাডায় ডাক্তারদের একটি জাতীয় চিকিত্সক ডাটাবেস প্রসারিত করার জন্য কানাডা মেডিকেল কাউন্সিলকে $13 মিলিয়ন দেবে বলেও ঘোষণা করেছে।

সেই রেজিস্ট্রিতে ডাক্তারদের শংসাপত্র, বিশেষত্ব এবং অবস্থানগুলি অন্তর্ভুক্ত রয়েছে এবং গ্রুপটি আশা করে যে এটি কানাডার মধ্যে চিকিত্সকের শংসাপত্রগুলি বহনযোগ্য করার দিকে প্রথম পদক্ষেপ হিসাবে কাজ করবে।

ডাক্তার এবং নার্সরা কোভিড -19 মহামারী থেকে স্বাস্থ্য কর্মীদের উপর ফেডারেল নেতৃত্বের জন্য জরুরিভাবে আহ্বান জানিয়ে আসছে, যখন অভাবের কারণে দীর্ঘ অপেক্ষা তালিকা, জরুরী কক্ষ বন্ধ এবং চাকরিতে স্বাস্থ্য পেশাদারদের জন্য অবিশ্বাস্য চাপ সৃষ্টি হয়েছে।

আপনার সামাজিক নেটওয়ার্কে এই নিবন্ধটি শেয়ার করুন



Source link