কৃত্রিম বুদ্ধিমত্তা এসএমইকে কিছু সুবিধা প্রদান করে

কৃত্রিম বুদ্ধিমত্তা এসএমইকে কিছু সুবিধা প্রদান করে


উদ্যোক্তা এবং পরিচালকরা ব্যবসার উন্নয়নের জন্য আরও সাহসী এবং আরও কৌশলগত সমাধান খোঁজেন




Foto: Freepik

যদিও অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার প্রায়শই বড় কর্পোরেশনগুলির সাথে সম্পর্কিত, তবে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) তার গণতান্ত্রিক বৈশিষ্ট্যের জন্য বিশিষ্টতা অর্জন করে চলেছে, যে কোনও কোম্পানি, তার আকার বা সেক্টর নির্বিশেষে, পরিচালনার উপায় পরিবর্তন করতে সক্ষম।

QYON Tecnologia-এর CEO Mauricio Frizzarin-এর মতে, AI অভ্যন্তরীণ প্রক্রিয়ার উন্নতি এবং ডেটার উপর ভিত্তি করে আরও দৃঢ় সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে ছোট এবং মাঝারি আকারের কোম্পানিগুলির (SMEs) জন্য উল্লেখযোগ্য সুযোগ প্রদান করে৷

“সাধারণত, কোম্পানিগুলি, বিশেষ করে এসএমই, রুটিন এবং পুনরাবৃত্তিমূলক কাজগুলি স্বয়ংক্রিয় করতে AI ব্যবহার করে, যা গ্রাহক পরিষেবা, বিলিং ডেটা প্রক্রিয়াকরণ, স্টক আপডেট করার সাথে সম্পর্কিত হতে পারে”, বিশেষজ্ঞ বলেছেন।

ফ্রিজারিনের মতে একটি দ্বিতীয় পদক্ষেপটি পণ্য এবং পরিষেবার ব্যক্তিগতকরণের সাথে যুক্ত। এটি ঘটে কারণ ডেটা বিশ্লেষণ আরও দ্রুত এবং সহজভাবে ঘটে, যার ফলে প্রতিটি গ্রাহকের পছন্দ এবং চাহিদা বোঝা সম্ভব হয়, তাই অফারগুলির অভিযোজন সহজতর হয়।

“এই পদ্ধতিটি সাধারণত গ্রাহকের সন্তুষ্টি এবং বিক্রয় বৃদ্ধির বৃদ্ধি নিয়ে আসে”, তিনি বলেছেন।

উৎপাদন প্রক্রিয়া, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এবং লজিস্টিকসের সাথে যুক্ত হোক না কেন ব্যবসায়িক ক্রিয়াকলাপের দক্ষতার সম্ভাব্য উন্নতির দিকে তৃতীয় পদক্ষেপ নেওয়া হয়। কৃত্রিম বুদ্ধিমত্তা অদক্ষ ক্ষেত্রগুলি সনাক্ত করতে এবং কী উন্নত করা উচিত তা পরামর্শ দিতে সহায়তা করতে পারে। “এইভাবে, কোম্পানিগুলি সময় এবং সম্পদ সাশ্রয় করে, যা অন্যান্য ক্ষেত্রে বিনিয়োগ করা যেতে পারে, যেমন উদ্ভাবন, উদাহরণস্বরূপ”, ফ্রিজারিন বিশ্লেষণ করে।

কৌশলগত এলাকায় ব্যবহার করুন

QYON Tecnologia-এর CEO ব্যাখ্যা করেছেন যে, কোম্পানি প্রযুক্তির ব্যবহারে অগ্রসর হওয়ার সাথে সাথে প্রদত্ত সুবিধাগুলি উপলব্ধি করে, ক্রমবর্ধমান কৌশলগত ক্ষেত্রে ব্যবহারের প্রবণতাও প্রসারিত হচ্ছে।

“এটি দেখা যায় যে কোম্পানির পরিচালকরা এমন সমাধানগুলি সন্ধান করতে শুরু করেছেন যা সাহায্য করে, উদাহরণস্বরূপ, বাজারের প্রবণতা বা ভোক্তাদের আচরণের পূর্বাভাস দেওয়া, জালিয়াতি প্রতিরোধ এবং সনাক্তকরণ, ব্র্যান্ডের সাথে সম্পর্কিত ভোক্তাদের অনুভূতি বিশ্লেষণ করা ইত্যাদি।”, মৌরিসিও ফ্রিজারিন বিশ্লেষণ করেছেন৷

নির্বাহীর দৃষ্টিতে, কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহারের সম্প্রসারণ, বিশেষ করে এসএমই-এর ক্ষেত্রে, উদ্যোক্তা এবং ব্যবস্থাপক হিসাবে অগ্রগতির সুবিধা এবং ফলাফলগুলি অর্জিত হয়।

“ফলে, উদ্যোক্তা এবং পরিচালকরা ব্যবসার উন্নয়নের জন্য আরও সাহসী এবং আরও কৌশলগত সমাধান খোঁজেন। এটি একটি চক্র যা নিজের উপর ফিরে আসে এবং ক্রমাগত সুবিধা নিয়ে আসে”, তিনি উপসংহারে বলেন।

বাড়ির কাজ

কাজের জগতে, ব্যবসায়, সমাজে রূপান্তরকে অনুপ্রাণিত করে। এটি কম্পাসোর সৃষ্টি, একটি বিষয়বস্তু এবং সংযোগ সংস্থা।



Source link