গোল্ডস্টেইন: নিম্ন উত্পাদনশীলতা জীবনযাত্রার মান হ্রাস করে: প্রতিবেদন

গোল্ডস্টেইন: নিম্ন উত্পাদনশীলতা জীবনযাত্রার মান হ্রাস করে: প্রতিবেদন


লরি গোল্ডস্টেইনের কাছ থেকে সরাসরি আপনার ইনবক্সে সর্বশেষ পান

প্রবন্ধ বিষয়বস্তু

তথ্য প্রযুক্তি এবং গবেষণা ও উন্নয়নে ব্যবসায়িক বিনিয়োগের অভাব, মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায়, কানাডিয়ান কর্মীদের উৎপাদনশীলতা কমিয়ে দিচ্ছে এবং আমাদের জীবনযাত্রার মানকে দমন করছে, ফ্রেজার ইনস্টিটিউটের একটি নতুন গবেষণা অনুসারে।

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

স্টিভেন গ্লোবারম্যান আর্থিকভাবে রক্ষণশীল থিঙ্ক ট্যাঙ্কের একটি প্রতিবেদনে লিখেছেন, “কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের অতীতে বিনিয়োগের পারফরম্যান্সের তুলনা করা” শিরোনামে, “মূল প্রযুক্তিতে কম বিনিয়োগ কানাডার উত্পাদনশীলতার সংখ্যায় দেখা যাচ্ছে যা উন্নত জীবনযাত্রার জন্য প্রয়োজনীয়।” পাঁচ দশক।”

“2014 থেকে 2022 পর্যন্ত, প্রতি ঘন্টায় আউটপুট কাজ করেছে, শ্রম উৎপাদনশীলতার একটি সাধারণ পরিমাপ, কানাডায় গড়ে 1.35% হারে বৃদ্ধি পেয়েছে, যেখানে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে 1.78% গড় বার্ষিক হারে বৃদ্ধি পেয়েছে

“গুরুত্বপূর্ণভাবে একই বছরগুলি করা … আইটি (তথ্য প্রযুক্তি) বিনিয়োগ ছিল কানাডায় মোট বিনিয়োগের 10.4% যেখানে মার্কিন যুক্তরাষ্ট্রে 16.5% (এবং) গবেষণা ও উন্নয়ন এবং অন্যান্য বুদ্ধিবৃত্তিক পণ্যগুলিতে বিনিয়োগ মার্কিন যুক্তরাষ্ট্রে দ্বিগুণেরও বেশি ছিল — 27.7 মোট বিনিয়োগের % – কানাডার 12.6% এর তুলনায়৷

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

গ্লোবারম্যান যুক্তি দেন যে কানাডার বিনিয়োগের পরিবেশ 2000-এর পরে এবং বিশেষ করে গত এক দশকে আবাসিক আবাসন নির্মাণ এবং সংস্কারে মোট মূলধন বিনিয়োগের ক্রমবর্ধমান অংশ দেখেছে, যখন একটি ক্রমহ্রাসমান অংশ তথ্যপ্রযুক্তি এবং গবেষণা ও উন্নয়নে গেছে, যেখানে বিপরীত ঘটেছে। মার্কিন যুক্তরাষ্ট্র

“যদি কানাডার সরকারগুলি দ্রুত উত্পাদনশীলতা বৃদ্ধির মাধ্যমে ক্রমবর্ধমান জীবনযাত্রার মানকে উন্নীত করতে চায়, তবে তাদের অবশ্যই একটি নীতি পরিবেশ তৈরি করতে হবে যা উত্পাদনশীলতা-বর্ধিত ব্যবসায়িক বিনিয়োগের জন্য আকর্ষণীয় এবং কেবল আরও আবাসন নির্মাণের দিকে মনোনিবেশ করবে না,” গ্লোবারম্যান বলেছেন।

যদিও ট্রুডো সরকার বর্তমানে আরও আবাসন নির্মাণের দিকে মনোনিবেশ করছে, কারণ ক্রয়ক্ষমতা কানাডিয়ানদের আগামী বছরের নির্বাচনে প্রধান উদ্বেগের বিষয়, কম উৎপাদনশীলতার বিষয়টি একটি দীর্ঘস্থায়ী সমস্যা।

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

কম উৎপাদনশীলতার অর্থ এই নয় যে কানাডিয়ান কর্মীরা অলস। এর অর্থ হল তাদের আরও দক্ষতার সাথে কাজ করার জন্য প্রয়োজনীয় শিক্ষা, প্রশিক্ষণ এবং প্রযুক্তিগুলিতে অ্যাক্সেস দেওয়া হচ্ছে না।

কানাডার সিনিয়র ডেপুটি ব্যাঙ্কের গভর্নর ক্যারোলিন রজার্স একটি সাম্প্রতিক বক্তৃতায় নিম্ন উৎপাদনশীলতাকে “কাঁচ ভাঙা” জরুরী হিসাবে বর্ণনা করেছেন, উল্লেখ করেছেন যে “1984 সালে কানাডিয়ান অর্থনীতি প্রতি ঘন্টায় মার্কিন অর্থনীতির দ্বারা উত্পন্ন মূল্যের 88% উত্পাদন করে … 2022 সালের মধ্যে, কানাডিয়ান উত্পাদনশীলতা মার্কিন যুক্তরাষ্ট্রের মাত্র 71% এ নেমে এসেছে

“আপনি 50 বছর পিছনে যেতে পারেন এবং কানাডিয়ান সংস্থাগুলির দ্বারা কর্মী প্রতি ব্যয়ের স্তর এবং তাদের মার্কিন সমকক্ষদের দ্বারা ব্যয় করার স্তরের মধ্যে একটি অবিরাম ব্যবধান খুঁজে পেতে পারেন৷ তবে গত এক দশকে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। মার্কিন ব্যয় বৃদ্ধি অব্যাহত থাকলেও কানাডিয়ান বিনিয়োগের মাত্রা এক দশক আগের তুলনায় কম।”

বিজ্ঞাপন 5

প্রবন্ধ বিষয়বস্তু

ট্রুডো সরকার স্বীকার করেছে যে কম উৎপাদনশীলতা একটি দীর্ঘস্থায়ী সমস্যা।

তার 2022 সালের বাজেটে, অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড এটিকে “কানাডিয়ান অর্থনীতির অ্যাকিলিস হিল” হিসাবে বর্ণনা করেছেন, উল্লেখ করেছেন, “অর্থনৈতিক উত্পাদনশীলতার ক্ষেত্রে আমরা পিছিয়ে পড়ছি।

সেই বাজেটে অনুমান করা হয়েছে যে কানাডা 2020 থেকে 2060 সালের মধ্যে মাথাপিছু প্রকৃত মোট দেশীয় পণ্যে সর্বনিম্ন অর্থনৈতিক প্রবৃদ্ধির ঝুঁকিতে রয়েছে যেগুলি অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন সংস্থার সদস্য, সেইসাথে OECD-এর তুলনায় কম প্রবৃদ্ধির 16টি তুলনীয় দেশের মধ্যে। G7-এর অন্যান্য সদস্যদের তুলনায় গড় এবং কম – মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, ইতালি এবং জাপান।

“বেশিরভাগ কানাডিয়ান ব্যবসায় তাদের মার্কিন প্রতিপক্ষের মতো একই হারে বিনিয়োগ করেনি। যদি এটি পরিবর্তন না হয়, OECD প্রকল্প করে যে কানাডা তার সদস্য দেশগুলির মধ্যে সর্বনিম্ন মাথাপিছু জিডিপি বৃদ্ধি পাবে।”

প্রবন্ধ বিষয়বস্তু



Source link