জোনটে পোর্টার জুয়া খেলার পরিকল্পনায় দোষী সাব্যস্ত করেছেন যা তাকে এনবিএ থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে

জোনটে পোর্টার জুয়া খেলার পরিকল্পনায় দোষী সাব্যস্ত করেছেন যা তাকে এনবিএ থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে


জন্তে পোর্টারযাকে জুয়া খেলার কারণে এনবিএ থেকে আজীবন নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল, সেই পরিকল্পনায় তার ভূমিকার জন্য দোষী সাব্যস্ত করেছেন যা তার শাস্তির কারণ হয়েছিল৷

পোর্টার দোষ স্বীকার করেছেন তারের জালিয়াতি করার ষড়যন্ত্রএবং চার বছরের বেশি জেলের মুখোমুখি।

বুধবার আদালতে, পোর্টার বলেছিলেন যে তিনি বড় জুয়া ঋণের মধ্যে থেকে বেরিয়ে আসার জন্য গেমগুলি থেকে তাড়াতাড়ি প্রত্যাহার করতে সম্মত হয়েছেন যাতে তিনি এবং সহ-ষড়যন্ত্রকারীরা তার পারফরম্যান্সে বাজি জিততে পারেন।

“আমি জানি আমি যা করেছি তা ভুল, বেআইনি, এবং আমি গভীরভাবে দুঃখিত,” তিনি বলেছিলেন।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

জোন্তে ভাসা

মিশিগানের ডেট্রয়েটের লিটল সিজারস অ্যারেনায় 13 মার্চ, 2024-এ ডেট্রয়েট পিস্টনসের বিরুদ্ধে খেলা চলাকালীন টরন্টো র‌্যাপ্টরসের জোনটে পোর্টার #34 ঝুড়িতে ড্রাইভ করে। (Getty Images এর মাধ্যমে ব্রায়ান সেভাল্ড/NBAE)

আদালতের কাগজপত্র দেখায় যে পোর্টারের বিরুদ্ধে মামলাটি অন্য চারজনের বিরুদ্ধে চলমান মামলার সাথে সম্পর্কিত। চারজনকে তারের জালিয়াতি করার ষড়যন্ত্রের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে কিন্তু এখনও কোনো আবেদনে প্রবেশ করেনি।

পোর্টার 17 এপ্রিল আজীবন নিষেধাজ্ঞা পেয়েছিলেন যখন এনবিএ একটি তদন্তে জানতে পেরেছিল যে তিনি লিগের নিয়ম লঙ্ঘন করে ক্রীড়া বাজির কাছে গোপনীয় তথ্য প্রকাশ করেছিলেন এবং গেমগুলিতে বাজি রেখেছিলেন। এনবিএ খেলোয়াড়দের লিগ বা এর কোনো সম্পত্তিতে বাজি ধরা থেকে নিষেধ করে।

লিগ বলেছে, এর আগে একটি তদন্তে আবিষ্কৃত হয়েছে [Toronto] Raptors' 20 মার্চ খেলা, [Jontay] একজন ব্যক্তির কাছে তার নিজের স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে গোপনীয় তথ্য প্রকাশ করেছেন যা তিনি একজন এনবিএ বাজিকর হতে জানেন।”

“আরেক একজন ব্যক্তি যার সাথে পোর্টার যুক্ত এবং একজন এনবিএ বেটর হিসাবে পরিচিত, পরবর্তীতে একটি অনলাইন স্পোর্টস বইয়ের সাথে $80,000 পার্লে প্রস্তাব বাজি রেখে $1.1 মিলিয়ন জেতার জন্য, বাজি ধরে [Porter] 20 মার্চের খেলায় খারাপ পারফরম্যান্স করবে।”

জন্তে পোর্টার বনাম র্যাপ্টরস

টরন্টো র‌্যাপ্টরস-এর জোনটে পোর্টার 22 মার্চ, 2024-এ কানাডার টরন্টোতে টরন্টো র‌্যাপ্টরস এবং ওকলাহোমা সিটি থান্ডারের মধ্যে 2023-2024 NBA নিয়মিত সিজন গেমের সময় ওকলাহোমা সিটি থান্ডারের লিন্ডি ওয়াটারস III-এর সাথে রিবাউন্ডের জন্য লড়াই করছেন। (Zou Zheng/Zinhua Getty Images এর মাধ্যমে)

মার্কিন বাস্কেটবল অলিম্পিক দল থেকে কাউহি লিওনার্ড প্রত্যাহার করেছে

তিনি 20 মার্চের খেলায় মাত্র তিন মিনিট খেলেছিলেন, দাবি করেছিলেন যে তিনি অসুস্থ ছিলেন। $80,000 প্রপ বেট হিমায়িত করা হয়েছিল এবং পরিশোধ করা হয়নি।

এনবিএ বলেছে যে এটি দেখতে পেয়েছে যে, এই বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত, জন্তে হয় র‌্যাপ্টরস বা তার জি লিগ দল, র‌্যাপ্টরস 905-এর সাথে ছিলেন, তিনি “একজন সহযোগীর বাজি অ্যাকাউন্ট ব্যবহার করে NBA গেমগুলিতে কমপক্ষে 13টি বাজি রেখেছিলেন।”

পোর্টারের আইনজীবী, জেফ জেনসেন, গত মাসে বলেছিলেন যে পোর্টার “জুয়ার আসক্তির কারণে তার মাথার উপরে ছিল” তবে তিনি চিকিত্সা পাচ্ছেন এবং আইন প্রয়োগকারীকে সহযোগিতা করছেন।

পোর্টার এনবিএ গেমগুলিতেও জুয়া খেলেন যেখানে তিনি খেলেননি, একবার তার নিজের দলের বিরুদ্ধে বাজি ধরেছিলেন, লীগ বলেছে।

অভিযোগ অনুসারে, চারজনের মধ্যে একজন খেলোয়াড়কে জুয়ার ঋণ পরিশোধ করার জন্য চাপ দিয়েছিল অকালে গেমগুলি থেকে সরে যাওয়ার জন্য যাতে তার খারাপ পারফরম্যান্সের উপর বাজি ধরা পড়ে।

কেলেঙ্কারির পর থেকে, এনবিএ স্পোর্টসবুক থেকে “আন্ডার” প্রোপোজিশন বেট নিক্সিং সহ অন্যের বিরুদ্ধে কীভাবে লড়াই করা যায় সে সম্পর্কে মিটিং করেছে বলে জানা গেছে।

জন্টে পোর্টার বাস্কেটবলের শুটিং করছেন

পোর্টল্যান্ড, ওরেগন-এ 09 মার্চ, 2024-এ মোডা সেন্টারে পোর্টল্যান্ড ট্রেইল ব্লেজারদের বিরুদ্ধে খেলার আগে টরন্টো র‌্যাপ্টরসের জোনটে পোর্টার #34 প্রস্তুতি নিচ্ছেন। (আলিকা জেনার/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

18 ডিসেম্বর সাজা ঘোষণা করা হচ্ছে। তার প্রতিশোধের জন্য কয়েক হাজার ডলার এবং সম্ভাব্য জরিমানাও মূল্যায়ন করা হতে পারে।

পোর্টারের এক ভাই, কোবান, একটি মারাত্মক DUI ক্র্যাশের জন্য এপ্রিল মাসে ছয় বছরের সাজা ভোগ করতে শুরু করেছিলেন। অন্য ভাই, মাইকেল, সঙ্গে একটি প্রধান ভিত্তি ডেনভার নাগেটস.

অ্যাসোসিয়েটেড প্রেস এই প্রতিবেদনে অবদান রেখেছে।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ ক্রীড়া কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.





Source link