পর্তুগাল বিলম্বে অর্থ প্রদানের সাথে আইন লঙ্ঘন করেছে, ইইউ কোর্ট অফ জাস্টিসের অভিযোগ |  ইউরোপীয় কমিশন

পর্তুগাল বিলম্বে অর্থ প্রদানের সাথে আইন লঙ্ঘন করেছে, ইইউ কোর্ট অফ জাস্টিসের অভিযোগ | ইউরোপীয় কমিশন


ইউরোপীয় ইউনিয়নের কোর্ট অফ জাস্টিস (CJEU) আজ বিবেচনা করেছে যে পর্তুগাল বাণিজ্যিক লেনদেনে বিলম্বিত অর্থপ্রদানের বিরুদ্ধে ইউরোপীয় নির্দেশনা মেনে চলে না, কারণ পাবলিক এন্টিটি 30 বা 60 দিনেরও বেশি সময় অর্থ প্রদান করেছে।

এই বৃহস্পতিবার প্রকাশিত একটি রায়ে, আদালত ইউরোপীয় কমিশনের অনুরোধের পর, বাণিজ্যিক লেনদেনে বিলম্বিত অর্থপ্রদানের বিরুদ্ধে লড়াইয়ের ব্যবস্থা স্থাপনকারী নির্দেশের সাথে “পর্তুগাল মেনে চলতে ব্যর্থতা” ঘোষণা করেছে।

“14 মার্চ, 2023 পর্যন্ত পর্তুগালের দেওয়া অফিসিয়াল ডেটা এবং অনুপস্থিত ডেটা বিবেচনা করে কমিশন অ-সম্মতির জন্য বর্তমান পদক্ষেপ নিয়ে এসেছে। […] যে বেশ কিছু পর্তুগিজ পাবলিক সত্তা তাদের বাণিজ্যিক ঋণ পরিশোধ করেছে, নিয়মতান্ত্রিকভাবে এবং ক্রমাগতভাবে, নির্দেশে দেওয়া সময়ের চেয়ে বেশি সময়ের মধ্যে”, অর্থাৎ 30 বা 60 দিনের মধ্যে, CJEU তালিকাভুক্ত করে।

এই বৃহস্পতিবারের রায়টি “উল্লিখিত ইউনিয়ন আইনের লঙ্ঘনের বিষয়টি নিশ্চিত করে”, যেহেতু আদালতের মতে, পর্তুগাল স্থানীয় প্রশাসনের (2013 এবং 2017 এর মধ্যে) সত্তাগুলিতে পর্তুগিজ জনস্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে এই ধরনের সম্প্রদায় আইন সম্পর্কিত বাধ্যবাধকতাগুলি মেনে চলেনি। প্রদানকারীরা (2013 এবং 2022 এর মধ্যে), মাদেইরার স্বায়ত্তশাসিত অঞ্চলে (2013 এবং 2022 এর মধ্যে) এবং আজোরসের স্বায়ত্তশাসিত অঞ্চলে (2013 এবং 2015 এবং 2022 এর মধ্যে)।

“স্থানীয় প্রশাসন, মাদেইরার স্বায়ত্তশাসিত অঞ্চল, আজোরসের স্বায়ত্তশাসিত অঞ্চল এবং স্বাস্থ্যসেবা প্রদানকারী পাবলিক সত্ত্বাগুলির ক্ষেত্রে এই অনুসন্ধানটি প্রয়োজনীয়, এই শেষ তিনটি ক্ষেত্রে অর্থপ্রদানের বিলম্ব উল্লেখযোগ্যভাবে বেশি তাৎপর্যপূর্ণ”, CJEU যুক্তি দেয়৷

এমনকি দেশটি প্রতিরক্ষার ভিত্তিও পেশ করেছে, অর্থপ্রদানের বিলম্বের পরিস্থিতির সাথে সম্পর্কিত, এই সত্য যে কোনও গুরুতর, ক্রমাগত এবং পদ্ধতিগত লঙ্ঘন এবং আনুপাতিকতা এবং সহযোগিতার নীতি ছিল না, তবে আদালত বিবেচনা করে “পর্তুগাল দ্বারা আমন্ত্রিত প্রতিরক্ষার তিনটি ভিত্তি এটির পাবলিক সত্ত্বাগুলি কার্যকরভাবে উপরে উল্লেখিত অর্থপ্রদানের সময়সীমা মেনে চলছে তা নিশ্চিত করার জন্য এটি তার বাধ্যবাধকতা পূরণ করেনি এই সত্যটিকে হ্রাস করার বা এমনকি ন্যায্যতা দেওয়ার চেষ্টা করুন”।

প্রশ্নবিদ্ধ ইউরোপীয় নির্দেশিকা, ফেব্রুয়ারি 2011 সাল থেকে বলবৎ, অভ্যন্তরীণ বাজারের সঠিক কার্যকারিতা নিশ্চিত করার জন্য বাণিজ্যিক লেনদেনে বিলম্বিত অর্থপ্রদানের বিরুদ্ধে লড়াই করা, কোম্পানিগুলির প্রতিযোগিতা এবং বিশেষ করে, ছোট এবং মাঝারি আকারের সংস্থাগুলির প্রচার করা।



Source link