রিপঅফ শিল্পী ডে প্যারোলের মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে

রিপঅফ শিল্পী ডে প্যারোলের মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে


আপনার ইনবক্সে সরাসরি Michele Mandel থেকে সর্বশেষ পান

প্রবন্ধ বিষয়বস্তু

হোয়াইট-কলার অপরাধীরা সত্যিই আরও মজা করে।

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

চার্লস ডিবোনো, 65, কানাডার সবচেয়ে বড় প্রতারকদের একজন, 2022 সালে একটি পঞ্জি স্কিম চালানোর জন্য দোষী সাব্যস্ত হয়েছেন যা $27 মিলিয়নেরও বেশি 500 জনেরও বেশি বিনিয়োগকারীকে প্রতারণা করেছে। প্রাক-বিচার হেফাজতের জন্য তিন বছরের ক্রেডিট সহ, ব্যারি লোকটিকে আরও চার বছর কারাগারে সাজা দেওয়া হয়েছিল।

মাত্র এক বছর পর, যদিও, তিনি দিনের প্যারোলে বেরিয়েছিলেন। এবং সেই রিলিজটি আরও ছয় মাসের জন্য বাড়ানো হয়েছে কারণ ডিবোনো একটি অর্ধেক বাড়িতে থাকে এবং একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট পেতে এবং একটি চাকরি খোঁজার জন্য সংগ্রাম চালিয়ে যায়।

আশ্চর্যের বিষয় নয়, এটি কঠিন ছিল।

“ব্যক্তিগত লাভ এবং মর্যাদার জন্য আপনার লোভ এবং আকাঙ্ক্ষা ভুক্তভোগীদের জন্য আপনার নৈতিক সিদ্ধান্ত গ্রহণ এবং সহানুভূতিকে অগ্রাহ্য করেছে যার ফলে ক্ষতিগ্রস্থদের আর্থিক অসুবিধা হয়েছে,” প্যারোল বোর্ড উল্লেখ করেছে।

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

ফাইলে আনুমানিক 515 ভুক্তভোগীর মধ্যে 400 জনের কাছ থেকে একটি 475-পৃষ্ঠার ভিকটিম ইমপ্যাক্ট স্টেটমেন্ট রয়েছে যা তার স্কিমের বিধ্বংসী প্রভাবের বিবরণ দেয়।

“আপনার ক্রিয়াকলাপগুলি সঞ্চয়, বিষণ্নতা, উদ্বেগ, লজ্জা, আত্ম-ঘৃণা, অপরাধবোধ, আত্মহত্যার ধারণা, আত্ম-ধ্বংসাত্মক আচরণ, বৈবাহিক বিষণ্নতা, বৈবাহিক সমস্যা, শারীরিক স্বাস্থ্য সমস্যা, ক্রেডিট স্কোর নষ্ট এবং আর্থিক সমস্যাগুলির উল্লেখযোগ্য ক্ষতি করেছে৷ আপনার কর্মের ফলস্বরূপ, ক্ষতিগ্রস্তদের জীবন আর আগের মতো হবে না।”

ইতিমধ্যে, তিনি তাদের কাছ থেকে যে লক্ষ লক্ষ টাকা প্রতারণা করেছেন তা ক্যারিবীয় অঞ্চলে নিরাপদে অফশোরে রয়েছে বলে বিশ্বাস করা হয়।

জানুয়ারী 2013 সালে, DeBono ডেবিট ডাইরেক্ট তৈরি করেছে, একটি “গর্বের সাথে কানাডিয়ান” বিনিয়োগের সুযোগ যা অনুমিতভাবে ব্যস্ত ছোট ব্যবসার জন্য ডেবিট টার্মিনাল প্রদান করে৷

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

ট্রেড শোতে এবং বিনিয়োগকারীদের ওয়েবসাইটে তার পিচ দেখার পর, কানাডা জুড়ে 500 টিরও বেশি লোক, সেইসাথে দেশের বাইরে থেকে, এই উদ্যোগে $40 মিলিয়ন থেকে $48 মিলিয়নের মধ্যে বিনিয়োগ করেছে – প্রতিটি ডেবিট মেশিনে $2,500-$3,100 এর প্রতিশ্রুতি সহ প্রতি লেনদেন 15 সেন্ট তৈরি করে।

কিন্তু সবই ছিল তাসের বানোয়াট ঘর।

বিনিয়োগকারীরা জানতেন না যে DeBono শুধুমাত্র 10টি টার্মিনাল কিনেছে বা তাদের মাসিক চেকগুলি নতুন বিনিয়োগকারীদের দ্বারা ডিবোনোকে দেওয়া অর্থ থেকে এসেছে।

সাম্প্রতিক প্যারোল সিদ্ধান্তে বলা হয়েছে, “মোটভাবে,” শিকারের ক্ষতি আনুমানিক $24 মিলিয়ন থেকে $42 মিলিয়ন পর্যন্ত অনুমান করা হয়েছিল৷

নগদ জমা হওয়ার সাথে সাথে, তিনি রিচমন্ড হিলে দুটি টাউনহাউস এবং $273,000 মূল্যের হাই-এন্ড যানবাহন, এটিভি, কিনেছিলেন। মোটরসাইকেল এবং সি-ডুস।

বিজ্ঞাপন 5

প্রবন্ধ বিষয়বস্তু

আনুমানিক $12 মিলিয়ন তার অর্জিত লাভ ডোমিনিকান প্রজাতন্ত্রে স্থানান্তরিত হয়েছিল, যেখানে প্রতারক একটি হোটেল, বেশ কয়েকটি বাড়ি এবং এক ডজনেরও বেশি কনডোমিনিয়াম অ্যাপার্টমেন্ট কিনেছিল। 2015 সালে স্থানীয় এক মহিলার সঙ্গে তার বিয়ে হয়।

তিনি তাদের ব্যয়ে উচ্চ জীবন যাপন করছিলেন – এবং তারপরে এটি সব শেষ হয়ে গেল।

“কানাডিয়ান ব্যাঙ্কগুলি আপনার কার্যকলাপ সম্পর্কে সন্দেহজনক হওয়ার পরে, আপনি আপনার অবশিষ্ট সম্পত্তি নিয়ে ডোমিনিকান প্রজাতন্ত্রে পালিয়ে গিয়েছিলেন এবং সেপ্টেম্বর 2017 এ পঞ্জি স্কিমটি বজায় রাখা বন্ধ করে দিয়েছিলেন। আপনাকে 2020 সালের সেপ্টেম্বরে কানাডায় ফেরত পাঠানো হয়েছিল, এবং ফিরে আসার পরে গ্রেপ্তার করা হয়েছিল,” প্যারোল বোর্ড লিখেছেন।

ডিবোনো 2022 সালে দোষী সাব্যস্ত করেছিলেন জালিয়াতি $5,000 এর বেশি এবং মানি লন্ডারিং। তাকে সাজা দেওয়ার সময়, সুপিরিয়র কোর্টের বিচারপতি মিশেল ফুয়ের্স্ট $26,910,772 পুনরুদ্ধারের আদেশও আরোপ করেন।

বিজ্ঞাপন 6

প্রবন্ধ বিষয়বস্তু

যদি তিনি হেফাজত থেকে মুক্তি পাওয়ার পাঁচ বছরের মধ্যে আদেশ পরিশোধ করতে “অক্ষম বা অনিচ্ছুক” হন, বোর্ড লিখেছে, তাকে আরও সাত বছরের জন্য কারাগারে ফিরে যেতে হবে।

এদিকে, জীবন খুব কঠিন নয় — করদাতাদের জন্য তার মাথার উপর একটি ছাদ রয়েছে, তিনি প্রায় সপ্তাহে তার ছেলে, পুত্রবধূ এবং নাতি-নাতনিদের সাথে দেখা করেন। তার স্ত্রী ডোমিনিকান প্রজাতন্ত্রে থাকার সময়, তাদের ঘন ঘন ফোনে যোগাযোগ হয়েছে এবং তিনি এমনকি গত নভেম্বরে দেখা করতে এসেছিলেন।

বেকার ডিবোনো তার নিজের জায়গায় নিজেকে সমর্থন করার জন্য যথেষ্ট করে না — বার্ধক্য সুরক্ষা এটিকে কাটবে না এবং তাকে তার নিজের ব্যবসা চালানোর অনুমতি দেওয়া হবে না এবং “সম্প্রদায়ে আপনার এমন কোনও পরিবার বা বন্ধু নেই যারা ইচ্ছুক আপনাকে সহায়তা করুন,” প্যারোল বোর্ড লিখেছে।

তাই সে আপাতত হাফওয়ের বাড়িতেই থাকবে।

“এটি বোর্ডের মতামত যে আপনি যদি দিনের প্যারোলে মুক্তি পান তবে আপনি সমাজের জন্য একটি অযৌক্তিক ঝুঁকি উপস্থাপন করবেন না এবং আপনার মুক্তি একটি আইন মেনে চলা নাগরিক হিসাবে সমাজে আপনার পুনঃএকত্রীকরণের সুবিধার্থে সমাজের সুরক্ষায় অবদান রাখবে,” বোর্ড উপসংহারে পৌঁছেছে৷

এদিকে, সে যাঁদের প্রতারণা করেছে, সে কি চুরি করেছে তার এক শতাংশও কি দেখতে পাবে? আপনি যদি বিশ্বাস করেন, ডোমিনিকানে আমাদের একটি সেতু আছে আমরা আপনাকে বিক্রি করতে চাই।

[email protected]

প্রস্তাবিত ভিডিও

লোড হচ্ছে...

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

প্রবন্ধ বিষয়বস্তু



Source link