অর্থ: নতুন পেমেন্ট পদ্ধতি খুব জনপ্রিয়

অর্থ: নতুন পেমেন্ট পদ্ধতি খুব জনপ্রিয়

আর নগদ বা ক্রেডিট কার্ড নেই। এখন আপনার ফোন দিয়ে অর্থপ্রদান করা সম্ভব, তবে রিং বা আপনার মুখ দিয়েও। নতুন খেলনা আরো এবং আরো সহজে দিতে.
একজনের মানিব্যাগ খনন করা, পার্থক্য তৈরি করা, অঙ্গভঙ্গি যা ক্রমশ বিরল হয়ে উঠছে, অন্যদের দ্বারা প্রতিস্থাপিত যা দ্রুত হয়, যেমন ক্রেডিট কার্ডের মাধ্যমে অর্থপ্রদান, যোগাযোগহীন বা কারও স্মার্টফোনে ধন্যবাদ। আজ, মাত্র 9% ফরাসি মানুষ নগদে অর্থ প্রদান করতে পছন্দ করে। কেউ কেউ ক্লাসিক ব্লু কার্ডের বিকল্পও খুঁজে পেয়েছেন। একজন যুবক প্রতিদিন তার মানিব্যাগটি আঙুলের চারপাশে, একটি আংটিতে নিয়ে ঘুরে বেড়ায়। “আগে, আমি আমার ফোন দিয়ে সব সময় অর্থপ্রদান করতাম, কিন্তু এখন আমার কাছে এটি সবসময় থাকে, আমি এটিকে অনেক বেশি সুবিধাজনক মনে করি,” তিনি ব্যাখ্যা করেন।

ফেসিয়াল রিকগনিশন দ্বারা অর্থ প্রদান

চিন্তা করবেন না, ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের জন্য রিংটি ভালভাবে সুরক্ষিত। বায়োমেট্রিক্স দ্রুত ছড়িয়ে পড়ছে এবং ব্যাঙ্ক কার্ডগুলিও এটির সাথে সজ্জিত। কিছু দেশে, যেমন চীন বা রাশিয়া, এমনকি মুখের স্বীকৃতি দিয়ে অর্থ প্রদান করা সম্ভব। কিন্তু এই উদ্যোগ ফ্রান্সে এখনও অকল্পনীয় বলে মনে হয়, কারণ ইউরোপীয় প্রবিধানে এটি নিষিদ্ধ। “এই ধরণের সরঞ্জামগুলিকে কাজ করার জন্য, আপনাকে সমস্ত ব্যবহারকারীর ডেটা সহ কোথাও একটি বায়োমেট্রিক ডাটাবেস থাকতে হবে,” ব্যাঙ্ক ডি ফ্রান্সের পেমেন্টের উপায়গুলির উদ্ভাবন এবং সুরক্ষার বিশেষজ্ঞ জুলিয়েন লাসালে ব্যাখ্যা করেছেন৷ এই মুহুর্তের জন্য, এই উদ্ভাবন ইউরোপে অকল্পনীয়।