সুষ্ঠু ভোটের দাবিতে কাফনের কাপড় পরে ইসির সামনে প্রার্থীদের অবস্থান

সুষ্ঠু ভোটের দাবিতে কাফনের কাপড় পরে ইসির সামনে প্রার্থীদের অবস্থান

বাধাহীনভাবে নির্বাচনী প্রচার ও সুষ্ঠু ভোটের দাবিতে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন নোয়াখালীর দুটি ইউনিয়ন পরিষদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। আজ মঙ্গলবার সকালে ২টি ইউনিয়নের মোট ২৭ জন প্রার্থী কাফনের কাপড় ও বিষের বোতল হাতে নিয়ে এই কর্মসূচি পালন করেন।

কর্মসূচিতে অংশ নেওয়া ব্যক্তিরা নোয়াখালীর ১ নম্বর হরনী ইউনিয়ন ও ২ নম্বর চানন্দি ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান ও সদস্য পদপ্রার্থী। আগামী ১৫ জুন এই দুই ইউপিতে ভোট হবে। হরনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মুশফিকুর রহমান প্রথম আলোকে বলেন, নোয়াখালী–৬ আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌসের স্বামী মোহাম্মদ আলী তাঁর মনোনীত প্রার্থীর বাইরে কাউকে প্রচার–প্রচারণা চালাতে দিচ্ছেন না। স্থানীয় নির্বাচন কর্মকর্তা ও পুলিশ প্রশাসনের কাছে কোনো প্রতিকার না পেয়ে তাঁরা নির্বাচন কমিশনের সামনে এ কর্মসূচি পালন করেন।

মুশফিকুর আরও বলেন, কর্মসূচির একপর্যায়ে নির্বাচন কমিশনের একজন কর্মকর্তা তাঁদের সঙ্গে দেখা করে আশ্বস্ত করেন। তাঁরা তাঁদের অভিযোগ লিখিতভাবে নির্বাচন কমিশন বরাবর জমা দিয়েছেন। এখন কী হয়, সেটি তাঁরা দেখতে চান। চান্দনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম সাংবাদিকদের বলেন, সুষ্ঠু নির্বাচনের দাবিতে তাঁরা এ কর্মসূচি পালন করছেন। তাঁদের দাবি, প্রতিটি ভোটকেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‍্যাব, বিজিবি ও পুলিশ মোতায়েন করা হোক।