Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
ব্যাঙ্ক শিল্পের উন্নতি ঘটাতে ২৭ থেকে ১২

ব্যাঙ্ক শিল্পের উন্নতি ঘটাতে ২৭ থেকে ১২

ছবি - সংগ্রহীত

নিজস্ব সংবাদদাতা, ৩১ আগস্ট –  আর্থিক সংকট কাটাতে গতকাল ব্যাঙ্ক সংযুক্তিকরণের কথা ঘোষনা করেছে মোদি সরকার। ১০ টি ব্যাঙ্ককে সংযুক্তিকরণের মাধ্যমে পরিণত করা হচ্ছে ৪টি মাত্র ব্যাঙ্কে। ২০১৭ সাল পর্যন্ত দেশে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সংখ্যা ছিল ২৭টি। তারপর ধীরে ধীরে একের পর এক ব্যাঙ্কের সংযুক্তিকরণ ঘটতে ঘটতে কাল, ১০ টি ব্যাঙ্কের সংযুক্তি ঘটানোর পর রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সংখ্যা কমে হচ্ছে ১২ টি।

আসুন দেখে নিই,কোন কোন ব্যাঙ্ক মিশছে কার সাথে :
.ইউনিয়ন ব্যাঙ্ক,অন্ধ্র ব্যাঙ্ক,কর্পোরেশন ব্যাঙ্ক একত্রিত হচ্ছে।
.পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্ক,ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স ও ইউনাইটেড ব্যাঙ্ককে একত্রিত করা হচ্ছে।
.কানাড়া ব্যাঙ্ক মিশছে সিন্ডিকেট ব্যাঙ্কের সাথে।
.আর অন্যদিকে ইন্ডিয়ান ব্যাঙ্ক,এলাহাবাদ ব্যাঙ্ক ও একত্রে মিশে যাচ্ছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।অর্থমন্ত্রী এ ও জানিয়েছেন যে এভাবে সংযুক্তিকরণের মাধ্যমে ব্যাঙ্কগুলির সমন্বয়ের ফলে গোটা ব্যাবস্থায় শক্তি অনেক বৃদ্ধি পাবে।প্রসঙ্গত, ২০১৭ তে স্টেট ব্যাঙ্কের পাঁচটি সহযোগী ব্যাঙ্ককে মিশিয়ে দেওয়া হয়েছিল স্টেট ব্যাঙ্কের সাথে।গত বছর ও ব্যাঙ্ক অফ বরোদার সাথে মিশিয়ে দেওয়া হয়েছিল বিজয়া ব্যাঙ্ক ও দেনা ব্যাঙ্ককে। যদিও গতকালের এই ঘোষিত প্রক্রিয়া কবে থেকে কার্যকরী হচ্ছে তা এখনো ঘোষণা করেনি সরকার।


Comments are closed.

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

অন্যান্য ওয়েবসাইটের কনটেন্টের জন্য বং-সময় সংবাদ দায়ী নয় ।