Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
মহারাষ্ট্র: কেমিক্যাল কারখানার সিলিন্ডার বিস্ফোরণ মৃত ১২, আহত ৫৮ জন

মহারাষ্ট্র: কেমিক্যাল কারখানার সিলিন্ডার বিস্ফোরণ মৃত ১২, আহত ৫৮ জন

Dheula Blast

ডিজিটাল ডেস্ক, ৩১ আগস্ট – মহারাষ্ট্রের ( Maharashtra ) ধুলে জেলার শিরপুর তালুকার ওয়াগাধি গ্রামে শনিবার সাতসকালে কেমিক্যাল সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৮ জনের (বেলা ৪ টা পর্যন্ত)। শতাধিক কর্মীর কর্মস্থানে হটাৎ বিস্ফোরণে শোকের ছায়া পরেছে এলাকা জুড়ে।

পিটিয়াই সংবাদ সংস্থার রিপোর্টে জানা যায়, কেমিক্যাল বোঝাই সিলিন্ডারের লিকেজ থেকেই এই বিস্পফোরণটি ঘটেছে। বিস্ফোরণের সময় ওই কাড়খানায় একশোর বেশি শ্রমিক কর্মরত ছিলেন। মহারাষ্ট্রের ( Maharashtra ) ধুলে জেলার শিরপুর তালুকার ওয়াগাধি গ্রামে ওই কোম্পানির নাম রুমিত কেমিসিন্থ প্রাইভেট লিমিটেড ( Rumit Chemsynth Pvt Ltd) । দুর্ঘটনায় এক পুলিশকর্তা পিটীয়াই কে জানিয়েছেন, নাইট্রোজেন ভর্তি সিলিন্ডারে হটাৎ আগুন লাগে, এবং কাড়খানায় থাকা অন্যান্য সিলিন্ডারে দ্রুত আগুন ছড়িয়ে পরে যা, কারখানায় কর্মরত কর্মীদের নিয়োন্ত্রনের বাইরে চলে যায়, হটাৎ গ্যাস ভর্তি সিলিন্ডার গুলি প্রকট আওয়াজে ফাটতে শুরু করে। পুলিশ এবং দমকলে খবর দেওয়া হয় এবং দমকল কর্মীদের তৎপরতায় অবস্থা নিয়ন্ত্রনে আসে। ওই কারখানায় মূলত ওষুধ তৈরির কেমিক্যাল প্রস্তুত করা হতো বলে জানা যায়।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস (Maharashtra Chief Minister Devendra Fadnavis ) ঘটনাস্থলে পৌঁছান এবং পরিস্থিতি পরিদর্শন করে, মৃত কর্মীদের পরিবারকে ৫ লক্ষ করে টাকা দেবার কথা বলেন। এই মহুরতে ওই ওয়াগাধি গ্রামে ত্রান নিয়ে উপস্থিত হয়েছে স্বেচ্ছাসেবী সংস্থারা ।


Comments are closed.

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

অন্যান্য ওয়েবসাইটের কনটেন্টের জন্য বং-সময় সংবাদ দায়ী নয় ।