ফের কৃষি ঋণমুকুবের দাবী

ফের কৃষি ঋণমুকুবের দাবী

ছবি সংগ্রহীত

ডিজিটাল ডেস্ক –  পূর্বেও একবার কৃষি ঋণ নিয়ে মাথা কাটা গিয়েছিলো মারাঠা সরকারের। চলতি বছরে নাসিক থেকে মুম্বাই পর্যন্ত প্রায় ১৮৫ কিমি পথ অভিযান করেছিলো কৃষকরা ।

একগুচ্ছ দাবী নিয়ে যখন মুম্বাইয়ে পৌঁছান কৃষকরা তাদের, কথা শুনে অবাক হয়ে যায়, দেশের অন্যান্য রাজ্য সহ বিদেশী কৃষি ব্যাবস্থার আধিকারিকরা। কৃষকদের ‘লোক সংঘর্ষ মোর্চা’-র তরফে জানানো হয়েছিলো ” কৃষি ব্যাবস্থায় সরকারের কোন ভ্রূক্ষেপ নেই, অনাহারে মরছে দিন দিন কৃষকরা, ডিজেলের আকাশ ছোঁয়া মুল্য বৃদ্ধি অন্যদিকে কৃষি ঋণের বারতি চাপের জন্যই নিরহ কৃষকরা লং মার্চে নেমে ছিলেন।ফের এদিন থানে থেকে প্রায় ৩০ কিমি বিস্তীর্ণ এলাকার কৃষকরা ফের, কৃষি ঋণ মুকুবের জন্য রাস্তায় নামলেন । পূর্বে বাধ্য হয়ে, মহারাষ্ট্র সরকার দেবেন্দ্র ফড়নবিশ আগের দাবী গুলো মেনে নিলেও তার সাফাইএ এদিন জানিয়েছেন, সেই সময় নাকি থানের কৃষকরা এই সুবিধা থেকে বাদ পড়েছিলো ।তাই অনুমান এবারের কৃষক আন্দোলনে ২০ হাজার কৃষক আওয়াজ তুলেছে, চটজলদি ব্যাবস্থা না নিলে পূর্বের মতো নাক কাটা যেতে পারে, গেরুয়া শাসিত মুম্বাইয়ে।


Comments are closed.

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত । শুধুমাত্র দাপ্তরিক লোগোটি উন্মুক্ত CC BY-SA 4.0  | অন্যান্য ওয়েবসাইটের কনটেন্টের জন্য বং-সময় দায়ী নয় ।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ - 8250897850