শিশু দিবসে অনাথ শিশুদের পাশে 'স্বপ্ন উড়ান'
শিশু দিবসে অনাথ শিশুদের পাশে ‘স্বপ্ন উড়ান’

শিশু দিবসে অনাথ শিশুদের পাশে ‘স্বপ্ন উড়ান’

ফাইল ছবি -

নিজস্ব সংবাদদাতা, মালদা –  ১৪ নভেম্বর ছিলো সারা ভারত ব্যাপী শিশু দিবস উদযাপনের বিভিন্ন কার্যক্রম । স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী জহরলাল নেহেরুর জন্মবার্ষিকী কে শ্রদ্ধা জানিয়ে সগৌরবে ১৯৬৪ সাল থেকে পালিত হচ্ছে এই শিশু দিবস।

সমাজ বড় নিষ্ঠুর, কখনো রাস্তার পাশে পাওয়া যায় সদ্য ফোঁটা ফুলের কলি, এ ফুল কোন গাছের ফুল নয় সবই মানব সন্তান। কেউ বা অভাবের তাড়নায় দলছুট হয়ে অবশেষে মাথা গুঁজার স্থান পেয়েছে অনাথ আশ্রমে । মা বাবার স্নেহের বিপরীতে থাকা এই সকল শিশুদের পাশে এসে গতকাল হাজির হয়েছিলো, ‘স্বপ্ন ঊরানের’ সেচ্ছা সমাজ সেবক দলের সদস্যরা। শিশু দিবস উপলক্ষে মালদা জেলার পাকুয়া থানার চাঁদপুর এলাকার ভারত সেবা আশ্রমের অধীনে চালিত একটি অনাথ আশ্রমের অনাথ মেয়ে শিশুদের নিয়ে, নতুন তথ্য প্রজুক্তির জ্ঞান এবং তাদের নিত্য দিনের ব্যাবহারের তেল,সাবান,ক্রিম,রুল,খাতা,রাবার,কলম হাতে দিয়েছেন স্বপ্ন উড়ানের সভ্য সদস্যরা । এর আগে পুজোর সময় নতুন জামা কাপড়ও তুলে দিয়েছিলেন এই কোমল হাত গুলিতে ।

 

ফের যখন শিশু দিবসে, স্বপ্ন উড়ান কে পাশে পেলো তারা, সত্যি তাদের আনন্দের সীমা নেই। স্বপ্ন উড়ানের ঊদ্যগে গতকাল এই সব শিশু দের নিয়ে, কবিতা আবৃতি, গান ও নাচ, বিভিন্ন শিক্ষামূলক খেলাধুলা আয়োজন করা হয়। সাথে তুলসী তলে বসিয়ে মধ্যাহ্ন ভোজের আয়োজন ও সামীল ছিলো । স্বপ্ন উড়ানের সাধারন সম্পাদক আলমগির খান জানিয়েছেন – “এই শিশুদের সাথে, কাটানো প্রতিটা মুহূর্ত ওনেক আনন্দ দায়ক এবং তাদের ছেরে বাড়ী ফিরতে একদ্ম ইচ্ছে করে না”।একই প্রসঙ্গে তিনি আরোও বলেন দলের প্রেসিডেন্ট তনুশ্রী ঝা এবং ভাইস প্রেসিডেন্ট অজয় কুমার দত্ত সাথে শ্যাম, শাহিল, বনানী, কোয়েল, রিকের একান্ত একাগ্রতায় আজ তারা মালদা জেলাতে সমাজ সংস্কার মূলক কাজে এগোতে সক্ষম হয়েছে।


Comments are closed.

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত । শুধুমাত্র দাপ্তরিক লোগোটি উন্মুক্ত CC BY-SA 4.0  | অন্যান্য ওয়েবসাইটের কনটেন্টের জন্য বং-সময় দায়ী নয় ।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ - 8250897850