ঘুষকাণ্ডে গ্রেপ্তার বিজেপির প্রভাবশালী নেতা
ঘুষকাণ্ডে গ্রেপ্তার বিজেপির প্রভাবশালী নেতা

ঘুষকাণ্ডে গ্রেপ্তার বিজেপির প্রভাবশালী নেতা

জনার্দন রেড্ডি

ডিজিটাল ডেস্ক –  “আমাদের সাথে চলুন, ১০০ গুন বড়লোক বানিয়ে দেব আপনাকে” – কথাটা হয়তো অনেকের মনে আছে ! এবার সেই বিজেপি নেতার ঘুষ কান্ডে গ্রেপ্তারীতে আসছে লোকসভা নির্বাচনে চাপের মুখে ফের জোড় তোর ধাক্কা বিজেপিতে।

প্রভাবশালী নেতা জনার্দন রেড্ডি কে মোটা অঙ্কের ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার করেছে সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ। গত কয়েক দিন থেকেই, রাজ্য থেকে উধাও ছিলেন তিনি। বিজয় মালিয়া, নীরব মোদীর মতো প্রায় দেশ ছাড়া জল্পনাও উঠেছিলো, তবে শনিবার ভিডিও বার্তায় জানিয়েছেন তিনি দেশ ছেরে পালাননি তিনি দেশেই রয়েছেন।প্রশ্ন জাগছে, যদি সে দেশেই থাকেন তাহলে তিনি অজ্ঞাত কেন? তার দাবী অনুযায়ী বোঝা যায়, ঘুষ নেওয়া সাধারন ব্যাপার তিনি, এমন কোনও অপরাধ করে ফেলেন নি যে তাকে দেশ ছেরে পালাতে হবে। কর্ণাটকের খনি মাফিয়া, নিজেই সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের দপ্তরে পৌঁছান, এমনকি তিনি বলেছেন, তিনি নাকি গত কয়েক দিন যাবত গোয়েন্দা দফতরে ছিলেন । তবে, সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চের কাছে উপযুক্ত প্রমান ও সাক্ষ্য থাকায় তৎক্ষণাৎ তাকে গ্রেপ্তার করে সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ।বেঙ্গালুরুর সিনিয়র পুলিস অফিসার অলোক কুমার জানিয়েছেন, জনার্দনের বিরুদ্ধে অভিযোগের উপযুক্ত প্রমাণের ভিত্তিতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে ।

সারদা কাণ্ডের মতো হুবহু অ্যামবিডেন্ট গ্রুপ নামের একটি সংস্থাতে সাধারন মানুষ টাকা রেখে প্রতারিত হন। ১০০০ কোটি টাকার ঘাপলা হয় এই অ্যামবিডেন্ট গ্রুপ সংস্থাতে। ওই সংস্থার কর্ণধার সইদ আহমেদ ফরিক প্রথমে ইসলামিক ব্যাঙ্কের নাম করে, বেশির ভাগ মুসলিমদের কাছ থেকে টাকা তোলেন এই সংস্থায় । সারদা কাণ্ডের খবর মানুষের কানে পৌঁছাতে, সরব হয়ে যান সবাই । ইডি-র নজরে পরে অ্যামবিডেন্ট গ্রুপ নামের বেসরকারি সংস্থা টির উপর ।

আরোও পড়ুন – নোট বাতিল হলো সুপরিকল্পিত একটি ‘দুর্নীতি’ কেন্দ্রকে ফের কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সেই সময় অ্যামবিডেন্ট গ্রুপের তরফে, ইডির দৃষ্টি গোচর করাতে ১৮ কোটি টাকা ঘুষ নেন প্রাক্তন বিধায়ক জনার্দন রেড্ডি ।প্রসঙ্গত, এই জনার্দনই হলেন সেই যিনি নোট বাতিলের সময় ৫০০ কোটি টাকা খরচ করেছিলেন, মেয়ের বিয়ের তাগিদ দেখিয়ে । রেড্ডির বিরুদ্ধে অবৈধ খননের অভিযোগের ভিত্তিতে সারে তিন বছর জেল বাস করেছিলেন। এরপর ২০১৫ তে ছাড়া পান ফের, শুরু করেন তার প্রবণতা ।


© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত । শুধুমাত্র দাপ্তরিক লোগোটি উন্মুক্ত CC BY-SA 4.0

অন্যান্য ওয়েবসাইটের কনটেন্টের জন্য বং-সময় দায়ী নয় ।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ - 8250897850