উদার মানসিকতার নজির গড়ছে মালদার 'স্বপ্ন উড়ান'
উদার মানসিকতার নজির গড়ছে মালদার ‘স্বপ্ন উড়ান’

উদার মানসিকতার নজির গড়ছে মালদার ‘স্বপ্ন উড়ান’

স্নান ও চিকিতসারত ঘরছাড়া সুকুমার ছবি - সংগ্রহীত

ডিজিটাল ডেস্ক – ‘জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর’ মহাপুরুষ দের অমৃতবানীর অনুসরণেই সমাজের মঙ্গল তা জানেন। অনুরূপ ফের উদার মানসিকতার নজির মালদা জেলার একটি সমাজকর্মী দল। এই দলটি ইতিমধ্যে জেলায় তাদের উন্মুক্ত মানসিকতার পরিচয় দিয়ে, মানুষের মনে জায়গা করে নিয়েছে। দলটির নাম ‘স্বপ্ন উড়ান’।

গতকাল সামাজিক পাতা ফেসবুকে এই দলের একটি উদার মানসিকতার নিদর্শন নজরে আসে, বং-সময় সংবাদের। যদিও আলোচ্য ঘটনা টি ১০ নভেম্বরের স্বপ্ন উড়ান এর এক জন সদস্যের ফেসবুক পাতা থেকে নেওয়া। এক ঘরছাড়া প্রতিবন্দীকে যুবক কে, তার বাড়ীতে সুস্থ করে ফিরিয়ে দেবার অঙ্গিকার করেছে ‘স্বপ্ন উড়ান’। নদীয়ার, কৃষ্ণনগরের বাসিন্দা সুকুমার সরকার নামের এক যুবক কে কয়েক দিন যাবত মালদা রেল ষ্টেশন চত্বরের আসে পাশে। সেই সময় দীপাবলির আনন্দ সবার সাথে ভাগ করে নিতে করতে স্বপ্ন উড়ানের সদস্যরা এসেছিলো মালদা রেল ষ্টেশনে ।

ভবঘুরিদের নতুন জামা কাপড় ও মিষ্টিমুখ করিয়ে ফেরার পথে সদস্যদের নজরে আসে সুকুমার কে । সুকুমারের পা কেটে গিয়ে বড় ঘা, সৃষ্টি হয়েছে তা দেখে সমাজকর্মীরা তাকে প্রথমে স্নান করিয়ে নতুন পোশাক পরিয়ে নিয়ে যান মালদা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে, এবং চিকিৎসক সুকুমারের কাঁটা ঘা দেখে জানিয়েছেন ঘা টি সেপ্টিক হয়েছে। তবে, কিছু দিন সঠিক চিকিৎসা করলেই  সুস্থ হয়ে উঠবে সুকুমার, ওর একটি হাত পুরো অকেজো  ।সুকুমারের সাফাইয়ে জানা গিয়েছে, সুকুমারের মা মারা গিয়েছে বহুদিন আগেই, এরপর তারপর নতুন বিয়ে করেছেন এবং তার সৎ মায়ের ব্যাবহারে অতিষ্ঠ হয়ে বাড়ী ছেরেছেন সুকুমার। স্বপ্ন উড়ান তাদের কথায় বলেছে – সুকুমার সুস্থ হলেই তার বাড়িতে বাবার সাথে কথা বলবেন, এমনকি এমতাবস্থায় স্বপ্ন উড়ান সদস্যরা সুকুমারের জন্য সুচিকিৎসা, নিরাপদ আশ্রয়ের ব্যাবস্থা করেছেন। সুকুমার কে সুস্থ করে বাড়ী পাঠালে যদি তার মা আবার ছেলেটির উপর অত্যাচার করে আবার তাড়িয়ে দেয়, তাহলে ‘স্বপ্ন উড়ান’ সুকুমারের জন্য চিকিৎসা ও পারিপারশ্বিক সকল দায়িত্ব নিতেও প্রস্তুত ।

ভিডিও টি দেখুন – 

Posted by Rancho Alamgir Khan on Friday, 9 November 2018

সম্পাদকীয় ঃ আপনার সামনে ঘটে যাওয়া ঘটনা কে আমাদের কাছে পাঠান । ইমেল করুন – 3ycreation@gmail.com এ । খবর পাঠানোর সময় আপনার নাম, ঠিকানা ও মোবাইল নম্বর জুরে দেবেন, প্রয়োজনে আপনার পরিচয় আমরা গোপন রাখবো ।


© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত । শুধুমাত্র দাপ্তরিক লোগোটি উন্মুক্ত CC BY-SA 4.0

অন্যান্য ওয়েবসাইটের কনটেন্টের জন্য বং-সময় দায়ী নয় ।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ - 8250897850