এক বার চার্জ দিলে প্রায় ১০০ কিলোমিটার যাত্রা করতে পারবে নতুন ইলেকট্রিক কার্গো সাইকেল

এক বার চার্জ দিলে প্রায় ১০০ কিলোমিটার যাত্রা করতে পারবে নতুন ইলেকট্রিক কার্গো সাইকেল

নতুন ইলেকট্রিক কার্গো সাইকেল আন্তর্জাতিক বাজারে প্রবেশ করেছে। এই সাইকেলটি নিখুঁত ডিজাইনের সাথে অত্যান্ত আকর্ষণীয় ফিচার সহ। এই সাইকেলে একবার চার্জ দিলে প্রায় ১০০ কিলোমিটারের পার্থক্য অতিক্রম করতে পারবে। এই স্বীকৃত ব্র্যান্ডের উদ্যোক্তা একটি নতুন মডেল, লেকট্রিক এক্সপি ট্রাইক, তৈরি করেছেন।

এই ত্রিচাকা বাইকে একটি ৪৮ ভোল্ট ১৪ অ্যাম্পির লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক স্থাপন করা হয়েছে। এই ব্যাটারি প্যাকটি চার্জ হতে সময় নেয় ৪ থেকে ৬ ঘণ্টা, এবং একবার চার্জে টানা ৯৬ কিলোমিটার যাত্রা করতে পারে।

সাইকেলে সুরক্ষা নিশ্চিত করতে হাইড্রোলিক ডিস্ক ব্রেক প্রযুক্তি অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া, পার্কিং সময়ে সুরক্ষিত থাকার জন্য অতিরিক্ত ব্রেক প্রযুক্তি যোগ করা হয়েছে। এই সাইকেলে ৫ লেভেলে প্যাডেল অ্যাসিস্ট ব্যবস্থা রয়েছে, যা চালনায় সাহায্য করে।

এই ইলেকট্রিক বাইকের ব্যাটারি প্যাক সম্পূর্ণরূপে রিমুভ করা যাবে, যাতে পরবর্তীতে পরিবর্তন করা যাতে সহজ হয়। এর ওজন ব্যাটারি ছাড়াও ২৮ কিলোগ্রাম। নির্মাতা প্রতিষ্ঠান দাবি করে, এই বাইক যে কেউ সহজে চালাতে পারবে, কারণ এর ব্যালেন্স রাখা সহজ।

এই সাইকেলে ৫০০ ওয়াট হাব মোটর ব্যবহৃত হয়েছে, এবং এটির সাথে একটি বিশেষ সেন্সর যোগ করা হয়েছে, যা প্যাডেল অ্যাসিস্টের মাধ্যমে স্মুদ রাইডিং অভিজ্ঞতা প্রদান করে।

এই সাইকেলে একটি এলএসডি ডিসপ্লে রয়েছে, যেখানে ব্যাটারি ব্যবহার সংক্রান্ত তথ্য প্রদর্শিত হবে। এই বাইক আইপি ৬৭ মান প্রাপ্ত হয়েছে, যা পানি এবং ধূলো থেকে রক্ষা করবে। বাইকের ভালো দৃশ্যমান্যতার জন্য বিশেষ লাইটিং ব্যবস্থা রযেছে।

যারা রাত্রে সাইকেল চালাতে পছন্দ করেন, তাদের জন্য এই সাইকেলে বিশেষ লাইটিং ফিচার রেখেছে। এই লাইটিং ফিচার প্রয়োজনীয় নগদ ব্যয় ছাড়াই উপলব্ধ থাকবে।

এই সাইকেলে ইন-বিল্ট হিট সেন্সর এবং কন্ট্রোলার রয়েছে, যা সাইকেলটি অত্যধিক গরম হওয়া থেকে বাচাবে। এছাড়া, এটির বিশেষ পাওয়ার লিমিট ফিচার থাকে। এই বাইকের ওজন সর্বাধিক ১৮৮ কেজি, এবং এটি ২৮ কেজি শুধুমাত্র গ্রাফাইট রঙে উপলব্ধ। এই সাইকেলটির দাম নির্ধারিত করা হয়েছে ১৪৯৯ ডলার।